×

সারাদেশ

ফরিদপুরে দুই ভাইয়ের বিরুদ্ধে চার্জশিট

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ এপ্রিল ২০২১, ০৯:৩৫ এএম

ফরিদপুরের বহুল আলোচিত দুই ভাই রুবেল ও বরকতসহ ৪৯ জনকে আসামি করে জেলা আওয়ামী লীগের সভাপতি সুবলচন্দ্র সাহার বাড়িতে হামলার মামলায় আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দেওয়া হয়েছে। শনিবার (২৪ এপ্রিল) জেলার এক নম্বর আমলি আদালতে এ অভিযোগপত্র জমা দেন এ মামলার তদন্ত কর্মকর্তা ফরিদপুর কোতোয়ালি থানার পরিদর্শক (অপারেশন) শহিদুল ইসলাম।

অভিযোগপত্রে বলা হয়েছে, শহর আওয়ামী লীগ ও যুবলীগ জেলা আওয়ামী লীগের ওপর আধিপত্য বিস্তারসহ খবরদারি করার জন্যই পরিকল্পিতভাবে এ হামলার ঘটনা ঘটিয়েছে। এ ক্ষেত্রে শহর আওয়ামী লীগের ইফতার পার্টিতে জেলা আওয়ামী লীগের সভাপতির যোগ না দেওয়ার বিষয়টি অজুহাত হিসেবে দাঁড় করানো হয়েছিল মাত্র।

ফরিদপুরের আলোচিত দুই ভাই সাবেক স্থানীয় সরকারমন্ত্রীর ঘনিষ্ঠজন হিসেবে পরিচিত শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন বরকত ও ফরিদপুর প্রেস ক্লাবের সাবেক সভাপতি ইমতিয়াজ হাসান রুবেল ছাড়াও সাবেক মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেনের এপিএস এ এইচ এম ফোয়াদকে অভিযোগপত্রে অভিযুক্ত করা হয়েছে। ৪৯ জন আসামির মধ্যে বরকত ও রুবেলসহ ২৫ জন গ্রেফতার আছেন। এ এইচ এম ফোয়াদ, সাবেক কাউন্সিলর তৃষা সাহাসহ ২৪ জন পলাতক রয়েছেন। গ্রেফতার বরকত ও রুবেলসহ ২১ জন আসামি আদালতে দায় স্বীকার করে জবানবন্দি দিয়েছেন।

২০২০ সালের ২৬ জুন সিআইডির পরিদর্শক এস এম মিরাজ আল মাহমুদ বাদী হয়ে অর্থপাচারের অভিযোগে ঢাকার কাফরুল থানায় বরকত ও রুবেলের বিরুদ্ধে মামলা করেন। মামলায় দুই ভাইয়ের বিরুদ্ধে অবৈধভাবে দুই হাজার কোটি টাকা উপার্জন ও পাচারের অভিযোগ আনা হয়।

মামলার এজাহারে বলা হয়, ২০১০ সাল থেকে চলতি বছর পর্যন্ত ফরিদপুরের এলজিইডি, বিআরটিএ, সড়ক বিভাগসহ বিভিন্ন সরকারি বিভাগের ঠিকাদারি নিয়ন্ত্রণ করে বিপুল পরিমাণ অবৈধ সম্পদের মালিক হন বরকত ও রুবেল। এছাড়া তারা মাদক কারবারি এবং ভূমি দখল করে অবৈধ সম্পদ করেছেন। এসি ও নন-এসিসহ ২৩টি বাস, ড্রাম ট্রাক, বোল্ডার ও পাজেরো গাড়ির মালিক হয়েছেন। সেই সঙ্গে দুই হাজার কোটি টাকা বিদেশে পাচার করেন তারা। প্রথম জীবনে দুই ভাই রাজবাড়ীর এক বিএনপি নেতার সঙ্গী ছিলেন। তখন তাদের সম্পদ বলতে কিছুই ছিল না। ১৯৯৪ সালের ২০ নভেম্বর ওই এলাকায় এক আইনজীবী খুন হন। ওই হত্যা মামলার আসামি ছিলেন বরকত ও রুবেল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App