×

জাতীয়

টিসিবির পণ্য অন্যত্র বিক্রি, আটক ৩

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ এপ্রিল ২০২১, ০৯:৫৫ পিএম

টিসিবির পণ্য অন্যত্র বিক্রি, আটক ৩

বস্তা পরিবর্তন করে টিসিবির পণ্য অন্য জায়গায় বিক্রি

বস্তা পরিবর্তন করে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশের (টিসিবি) পণ্য অন্য জায়গায় বিক্রির অভিযোগে রাজধানীর তালতলা সরকারি কোয়াটার কলোনী এলাকা থেকে তিন জনকে আটক করাসহ ১ মাসের কারাদণ্ড দিয়েছে র‌্যাব। এ সময় বিপুল পরিমাণ চাল, আটা, তেল ও পেয়াজ জব্দ করা হয়। সোমবার (২৬ এপ্রিল) র‌্যাব-২ এর সিপিসি (সদর) মেজর সাঈফ বিষয়টির সত্যতা নিশ্চিত করেন।

তিনি বলেন, সোমবার দুপুর থেকে সন্ধ্যা অবধি রাজধানীর আগারগাঁও তালতলা বাজার সংলগ্ন সরকারি কোয়াটার কলোনীতে নির্বাহী ম্যাজিস্ট্রেট মাজহারুল ইসলামের সহায়তায় অভিযান শুরু করে র‌্যাব-২ এর একটি দল। এ সময় দেখা যায় যেসব পণ্য সরকারি মূল্যে সাধারণ মানুষের কাছে বিক্রি করার কথা সেগুলো অন্যত্র সরিয়ে বিক্রি করা হচ্ছিল। যা কালোবাজারির আওতায় পড়ে।

তবে এসবের নেপথ্যের খলনায়ক টিসিবির স্থায়ী ডিলার মো. আনোয়ার। তার অপকর্মের সহযোগী ম্যানেজার মিলন মিয়া। কিন্তু তারা দুজনই পলাতক ছিলেন। তবে অভিযানকালে জাহেদুল ইসলাম, মো. শাহজাহান ও জাকারিয়া হোসেন নামে তিনজনকে আটক করাসহ এক মাসের কারাদণ্ড দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। আর পলাতকদের বিরুদ্ধে আদালতের নির্দেশে নিয়মিত মামলা করা হবে বলেও জানান তিনি।

ভ্রাম্যমাণ আদালের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাজহারুল ইসলাম বলেন, সরকার ওএমএস ও খাদ্য অধিদপ্তর থেকে সাধারণ মানুষের কাছে সুলভ মূল্যে পন্য বিক্রির জন্য টিসিবির মাধ্যমে ডিলারদের সরবরাহ করে থাকে। তবে মিরপুর এলাকার এ অসাধু ডিলার আনোয়ার তা সাধারণদের কাছে সুলভমূল্যে বিক্রি না করে গোডাউনে মজুদ করেছে। সেখানে বস্তা পরিবর্তন করে অন্য নামে টিসিবির পণ্য প্যাকেজিং করে বিক্রি করে আসছিল।

প্রসঙ্গত অভিযানকালে ওএমএস ও খাদ্য অধিদপ্তরের ১০ হাজার ৫০০ কেজি চাল, খাদ্য অধিদপ্তরের ৬ হাজার ৯০০ কেজি আটা, টিসিবির ৫ হাজার ৯০০ কেজি ছোলা, ৫০০ কেজি চিনি, ২ কেজি ওজনের টিসিবির ১৫৬ বোতল তেল, ১৪০ কেজি খোলা খেজুর ও ১৬০ কেজি পেয়াজসহ নগদ টাকা ৪৪ হাজার টাকা জব্দ করা হয়। ম্যাজিস্ট্রেট মাজহার বলেন, জব্দকৃত সব পণ্য নিলামে তুলে বিক্রিলব্ধ টাকা রাষ্ট্রীয় কোষাগারে জমা করা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App