×

সারাদেশ

গাইবান্ধায় সুদ ব্যবসার বলি বাসচালক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ এপ্রিল ২০২১, ১০:৩৯ পিএম

গাইবান্ধায় সুদ ব্যবসার বলি বাসচালক

কোব্বাস আলীর মরদেহ দেখতে উৎসুক মানুষের ভীড়

গাইবান্ধায় আবারও দাদন ব্যবসায়ায় নন জুডিশিয়াল স্ট্যাম্পে বাড়ি ভিটাসহ জমি লিখে নেওয়ায় পর মারপিট করায় ঋনগ্রস্থ কোব্বাস আলী (৪২) নামে শ্যামলী পরিবহনের এক বাসচালক আত্মহত্যা করেছে। সদর উপজেলার খোলাহাটি ইউনিয়নের রথবাজার এলাকায় বিকাল সাড়ে তিনটার দিকে এ ঘটনা ঘটে। নিহত কোব্বাস আলী রথবাজার গ্রামের মৃত আজহার আলীর ছেলে। তিনি রংপুর থেকে চট্টগ্রাম শ্যামলী পরিবহনের যাত্রীবাহী বাস চালাতেন।

নিহতের পারিবারিক সূত্রে জানা গেছে, কোব্বাস আলী সদর উপজেলার পশ্চিম কোমরনই গ্রামের মৃত আবুল কাশেমের ছেলে সোনা মিয়ার কাছ থেকে ৩০ হাজার টাকা ঋন নেন। তা সুদ আসলে এক লাখ ২০ হাজার টাকায় দাড়ায়। ঋনের টাকা দিতে না পারায় গত বুধবার (২১ এপ্রিল) দাদন ব্যবসায়ি সোনা মিয়া কোব্বাস আলীকে মারপিট করে এবং নন-জুডিশিয়াল স্ট্যাম্পে বাড়ি ভিটাসহ ৪ শতক জমি লিখে দেওয়ার জন্য বায়নাপত্রে জোরপুর্ববক স্বাক্ষর নেয়।

তিন মাস পর ওই জমি রেজিষ্ট্রি দলিল হবে এ মর্মে স্ট্যাম্পে স্বাক্ষর নেয় দাদন ব্যবসায়ি ও তার লোকজন। এই ঘটনায় সোমবার দুপুরে কোব্বাস আলী শহরের থানাপাড়া এলাকার এক লোকের মাধ্যমে থানায় জিডি করতে গেলে ওই ব্যক্তি তাকে বাড়ি পাঠিয়ে দেয়। জিডি করা হবে এমন খবর জানতে পেরে দাদন ব্যবসায়ি ও তার লোকজন কোব্বাস আলীকে নানা ভাবে হুমকি দেয়। পরে বিকেল সাড়ে তিনটার দিকে নিজ ঘরে ফাঁসি নিয়ে কোব্বাস আলী আত্মহত্যা করেন।

গাইবান্ধা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজার রহমান জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে তার লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে। মঙ্গলবার ময়নাতদন্তের জন্য নিহতের লাশ গাইবান্ধা জেলা হাসপাতালের মর্গে পাঠানো হবে। আজ রাত ১০টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত নিহতের পরিবারের পক্ষ থেকে থানায় মামলা দায়ের করার প্রক্রিয়া চলছিলো।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App