×

পুরনো খবর

১০৭ রানের লিড নিল শ্রীলঙ্কা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ এপ্রিল ২০২১, ০১:৩৮ পিএম

১০৭ রানের লিড নিল শ্রীলঙ্কা

মধ্যাহ্নবিরতিতে যাবার আগে বাংলাদেশ ও শ্রীলঙ্কা দল।

পাল্লেকেলে স্টেডিয়ামের পিচ ব্যাটিং স্বর্গ। তাই ব্যাট হাতে সেই সুযোগ লুফে নিয়েছে শ্রীলঙ্কার ক্রিকেটাররা। তবে আজ রবিবার (২৫ এপ্রিল) পঞ্চম দিন ১০৭ রানের লিড পেয়েছে স্বাগতিকরা। প্রথম ইনিংসে ৮ উইকেট খুইয়ে ৬৪৮ রান তুলে ডিক্লেয়ার করেছে শ্রীলঙ্কা। এখন মধ্যাহ্নবিরতির শেষে ব্যাটিং করছে বাংলাদেশ দলের দুই ওপেনার তামিম ইকবাল ও সাইফ হাসান।

টাইগাররা ১০৩ রানে পিছিয়ে আছে। উইকেটে তামিম ইকবাল ৪ ও সাইফ হাসান শূন্য রানে অপরাজিত আছেন। তারা দুজন কতক্ষণ ক্রিজে টিকতে পারেন এবং কত রান স্কোর বোর্ডে তুলতে পারেন তা দেখার অপেক্ষায় আছেন ক্রিকেটপ্রেমীরা।

এর আগে তৃতীয় দিনের শেষ ভাগ থেকে শুরু করে গতকাল চতুর্থ দিন পুরোটা ব্যাট করেছেন দুই লঙ্কান ব্যাটসম্যান ধনঞ্জয় ডি সিলভা এবং অধিনায়ক দিমুথ করুনারত্নে। তাদের দুজনের সামনে টাইগার বোলাররা অসহায় আত্মসমাপর্ণ করে। অবশেষে আজ পঞ্চম দিনে ভাঙে এই জুটি। টাইগার পেসার তাসকিন আহমেদের বলে বোল্ড হয়ে সাজঘরে ফিরেন ডি সিলভা। তিনি আউট হওয়ার আগে ২৯১ বলে ১৬৬ রান করেন। ডি সিলভা আউট হলেও উইকেট কামড়ে ধরে আড়াইশর দিকে এগোচ্ছিলেন করুনারত্নে। কিন্তু তাকে সেই মাইলফলক ছুঁতে দেননি তাসকিন। তার বলে বড় শট খেলতে গিয়ে মিড উইকেটে নাজমুল হোসেন শান্তর তালুবন্দি হন করুনারত্নে। আর তাতেই লঙ্কান অধিনায়কের মহাকাব্যিক ইনিংসের সমাপ্তি ঘটে। সাজঘরে আগে করুনারত্নে ৪৩৭ বল মোকাবেলা করে ২৬ টি চারের সাহায্যে ২৪৪ রানের দুর্দান্ত ইনিংস খেলেন।

এই দুই ব্যাটসম্যান আউট হবার পরে আর কেউ বেশিদূর এগোতে পারেনি। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে লঙ্কানরা। নিসাঙ্কা ১২, ডিকভেলা ৩১ ও হাসারাঙ্গা ৪৩ রান করেন। দলীয় ৬৪৭ রানে ৮ উইকেট হারায় তারা।

বল হাতে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৩টি উইকেট শিকার করেছেন তাসকিন আহমেদ। আর ২টি উইকেট নিয়েছেন তাইজুল ইসলাম। এছাড়া একটি করে উইকেট শিকার করেছেন মেহেদি মিরাজ ও এবাদত হোসেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App