×

সারাদেশ

প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে ধর্ষক, এলাকা ছাড়া নির্যাতিতা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ এপ্রিল ২০২১, ১০:৪২ পিএম

প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে ধর্ষক, এলাকা ছাড়া নির্যাতিতা

ধর্ষক ইউপি সদস্য মহিউদ্দীন মেম্বার

খাগড়াছড়ির রামগড় উপজেলায় স্বামী ও শ্বাশুড়ির সহায়তায় দীর্ঘদিন ধরে এক গৃহবধূকে ধর্ষণের অভিযোগে মামলার দেড় মাস অতিক্রম হলেও গ্রেপ্তার হয়নি ধর্ষক। পুলিশের চোখে পলাতক ধর্ষক প্রকাশ্য ঘুরে বেড়াচ্ছে নিজ এলাকায় এবং মামলা তুলে নিতে হুমকী দিচ্ছে নির্জাতিতার পরিবারকে।

মামলার এজহারে জানা যায়, স্বামী ও শ্বাশুড়ির সহযোগিতায় রামগড় উপজেলার ২নং পাতাছড়া ইউনিয়ন পরিষদের ২নং ওয়ার্ডের সদস্য মোহাম্মদ মহিউদ্দীন গৃহবধূকে বেশ কয়েকবার ধর্ষণ করে।

ভিকটিমের পিতা ও মামলার বাদী সাইফুল ইসলাম অভিযোগ করে বলেন, রহস্যজনক কারণে পুলিশ আসামীদের গ্রেপ্তার করছে না। আসামিরা প্রকাশ্যে এলাকায় ঘুরে বেড়াচ্ছে এবং বিভিন্ন মাধ্যমে তাকে মামলা তুলে নেওয়ার হুমকিও দিচ্ছে। থানায় মামলা করতে গেলেও পুলিশ মামলা নিতে অস্বীকৃতি জানায়। কিন্তু দৈনিক ভোরের কাগজসহ কয়েকটি গণমাধ্যমে সংবাদ প্রকাশ হওয়ার পর ৯ মার্চ পুলিশ মামলা নেয়।

তিনি আরও অভিযোগ করে বলেন, ঘটনার পর থেকে তিনি তার মেয়ের সঙ্গে শ্বশুরবাড়ি পাতাছড়া এলাকায় অবস্থান করছিলেন। ধর্ষক মহিউদ্দীন এলাকায় খুব প্রভাবশালী এবং তার শ্বশুরবাড়ির ক্ষতি করবে এমন হুমকি দেওয়ায় তিনি এলাকা ছেড়েছেন। ঘটনার পর অভিযোগ করা হলে পুলিশ তাকে কোন সহযোগিতা করেনি।

মামলার বিবরণ থেকে জানা যায়, ৫ মাস আগে নাকাপা এলাকার ফয়েজের সাথে পারিবারিকভাবে ভিকটিমের বিয়ে হয়। বিয়ের কয়েকদিন পর থেকেই স্থানীয় ইউপি সদস্য মহিউদ্দীন মেম্বার জোরপূর্বক ভিকটিমকে ধর্ষণ করে আসছে। বিভিন্ন সুযোগ সুবিধার লোভে ভিকটিমের স্বামী ফয়েজ এবং শ্বাশুড়ি নুরজাহান প্রতিনিয়ত স্থানীয় মেম্বার মহিউদ্দীনকে ধর্ষণে সহায়তা করে আসছে। সুযোগ পেয়ে ভিকটিম পাশের এলাকায় তার নানা বাড়িতে এসে তার পিতাকে সমস্ত ঘটনা জানালে তার পিতা বাদী হয়ে রামগড় থানায় মামলা করে।

মামলার তদন্তকারী কর্মকর্তা অজয় চক্রবর্তী জানান, মহিউদ্দীন এলাকায় আসার কোনো খবর তার কাছে নেই। এলাকায় পুলিশের সোর্সদের নির্দেশ দিয়েছেন, মহিউদ্দীনকে এলাকায় দেখলে জানাতে। তাছাড়া মহিউদ্দীন এবং অন্য আসামিদের ধরতে কয়েকদফা অভিযান চালিয়েছেন বলেও জানান তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App