×

সারাদেশ

তাড়াইলে কৃষি ভর্তুকির ধানের বীজ ও সার আটক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ এপ্রিল ২০২১, ১০:২৯ পিএম

তাড়াইলে কৃষি ভর্তুকির ধানের বীজ ও সার আটক

আটককৃত সার ও ধানের বীজ

কিশোরগঞ্জের তাড়াইল উপজেলার কৃষি অফিসের গোডাউন থেকে তালজাঙ্গা ইউনিয়নের জন্য বরাদ্দকৃত কৃষি ভর্তুকির ১২ বস্তা ধানের বীজ ও ১২ বস্তা সার অবৈধভাবে পাচারকালে আটক করেছেন নির্বাহী অফিসার মো.তারেক মাহমুদ।

জানা গেছে, ২৫ এপ্রিল রবিবার দুপুর আনুমানিক ২টার দিকে উপজেলা পরিষদ চত্বর বালুর মাঠ সংলগ্ন কৃষি অফিসের গোডাউন থেকে তালজাঙ্গা ইউনিয়নের জন্য বরাদ্দকৃত কৃষি ভর্তুকির ধানের বীজ ও সার ৪টি রিকশা দিয়ে পাচারকালে স্থানীয় জনগণ ২টি রিকশা আটকিয়ে নির্বাহী অফিসারকে খবর দেয়। খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার মো.তারেক মাহমুদ ঘটনাস্থলে উপস্থিত হয়ে ২টি রিকশা থেকে ১২ বস্তা সার ও ১২ বস্তা ধানের বীজ উদ্ধার করে তার কার্যালয়ে নিয়ে যান।

উপজেলা কৃষি কর্মকর্তা মো. আশরাফুল আলম বলেন, তালজাঙ্গা ইউনিয়ের জন্য বরাদ্দকৃত কৃষি ভর্তুকির ১২ বস্তা ধানের বীজ ও ১২ বস্তা সার অবৈধভাবে পাচারকালে নির্বাহী অফিসার আটক করে তার কার্যালয়ে নিয়ে আসছেন। এই ঘটনার সাথে কে বা কারা জড়িত তা তদন্তের মাধ্যমে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

উপজেলা নির্বাহী অফিসার মো. তারেক মাহমুদ বলেন, খবর পেয়েই ঘটনা স্থল পরিদর্শনে গিয়ে বীজ ধান ও সার আটক করে আমার কার্যালয়ে নিয়ে আসছি। আটককৃত ধানের বীজ ও সার প্রকৃত কার্ডধারীদের মাঝে বিতরণ করা হবে। যদি ওই সার ও বীজের প্রকৃত মালিক খুঁজে না পাওয়া যায়, তাহলে আটককৃত ধানের বীজ ও সারগুলো নিলামের বন্দোবস্ত করা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App