×

খেলা

সেঞ্চুরি তুলে নিলেন করুনারত্নে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ এপ্রিল ২০২১, ১১:২০ এএম

সেঞ্চুরি তুলে নিলেন করুনারত্নে

পাল্লেকেলেতে আজ শনিবার টেস্টের চতুর্থ দিনে লঙ্কান অধিনায়ক দিমুথ করুনারত্নে বাংলাদেশের বিপক্ষে তার টেস্ট ক্যারিয়ারের ১১ তম সেঞ্চুরি তুলে নেন।

নিষ্প্রাণ ড্রয়ের দিকে এগিয়ে যাচ্ছে পাল্লেকেলে টেস্ট। আগের দিনে তিন উইকেট হারিয়ে ২২৯ রান সংগ্রহ করা লঙ্কানরা শনিবার (২৪ এপ্রিল) চতুর্থ দিনে ব্যাট করতে নেমে দেখেশুনে খেলতে থাকে। লঙ্কান অধিনায়ক দিমুথ করুনারত্নে বাংলাদেশের বিপক্ষে তার টেস্ট ক্যারিয়ারের ১১ তম সেঞ্চুরি তুলে নেন। মজার ব্যাপার হচ্ছে এ পাল্লেকেলেতে বাংলাদেশ দলের অধিনায়ক মুমিনুল হকও তার টেস্ট ক্যারিয়ারের ১১  তম সেঞ্চুরি তুলে নিয়েছেন।

এই দুই অধিনায়কের মধ্যে পরিসংখ্যানের দিক দিয়ে টাইগার অধিনায়ক এগিয়ে আছেন। মুমিনুল হক  ৪৩ টেস্ট  ম্যাচ থেকে ১১ টি সেঞ্চুরি হাঁকিয়েছেন। অন্যদিকে লঙ্কান দলপতি করুনারত্নে খেলেছেন ৭১ টেস্ট। হাফ সেঞ্চুরির সংখ্যার দিক দিয়ে সিংহলিজ অধিনায়ক এগিয়ে। তার হাফ সেঞ্চুরি সংখ্যা ২৫টি । মুমিনুল হকের  হাফ সেঞ্চুরি ১৩ টি। এই রিপোর্ট লেখা পর্যন্ত ৮৫ ওভারে শেষে শ্রীলংকার সংগ্রহ ৩  উইকেটে ২৫১। করুনারত্নে ২৪৭  বল থেকে ১০০ রানে অপরাজিত এবং ধনঞ্জয়া ডি সিলভা অপর প্রান্তে ৩০ রানে অপরাজিত রয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App