×

সারাদেশ

রাজশাহীতে কারখানা থেকে নকল ওষুধ জব্দ, গ্রেপ্তার ২

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ এপ্রিল ২০২১, ০৬:২১ পিএম

রাজশাহীতে কারখানা থেকে নকল ওষুধ জব্দ, গ্রেপ্তার ২

গ্রেপ্তারকৃত দুই জন। ছবি: ভোরের কাগজ

রাজশাহীতে কারখানা থেকে নকল ওষুধ জব্দ, গ্রেপ্তার ২

জব্দকৃত নকল ওষুধ। ছবি: ভোরের কাগজ

রাজশাহীতে একটি কারখানা থেকে নকল ওষুধ জব্দ ও কারখানার মালিকসহ দুই জনকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ। শুক্রবার (২৩ এপ্রিল) রাত ৯টার দিকে নগরীর ভদ্রা এলাকায় একটি বাড়িতে অভিযান চালিয়ে ওই ওষুধ জব্দ করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন- নগরীর ছোট বনগ্রাম চন্দ্রিমা আবাসিক-১ এর আনসার আলীর ছেলে কারখানার মালিক আনিসুর রহমান ওরফে আনিস (৪২) ও নগরীর জামালপুর এলাকার আনসার আলীর ছেলে নকল ওষুধ তৈরির কারিগর রবিউল ইসলাম (৩২)।

শনিবার (২৪ এপ্রিল) দুপুরে রাজশাহী মহানগর গোয়েন্দা কার্যালয়ে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলন করে এ বিষয়ে বিস্তারিত তথ্য তুলে ধরেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার আবু আলম সিদ্দিক।

[caption id="attachment_280331" align="aligncenter" width="687"] জব্দকৃত নকল ওষুধ। ছবি: ভোরের কাগজ[/caption]

তিনি বলেন, তৈরি করা নকল ওষুধগুলো ডিলারদের মাধ্যমে দেশের বিভিন্ন বাজারে পাঠানো হতো। শুক্রবার এ কারখানা থেকে স্কয়ার, এসবি ল্যাবরেটরিজ, নাভানা,  রিলায়েন্স প্রায় ৭০ লাখ ৯৭ আর ৩০০ টাকার ওষুধ জব্দ করা হয়।

পুলিশ জানায়, আনিস ভদ্রা এলাকার নিজের ওই বাড়িতেই এ কারখানা গড়ে তুলেছিলেন। অনেকটা নির্জন এলাকার ওই বাড়িটির একটি ঘরে মেশিন বসিয়ে ওষুধ তৈরি করতেন তিনি। নকল ওষুধ তৈরি করে বিভিন্ন ফার্মেসিতে অল্প দামে ওষুধ পৌঁছে দিতেন তার কর্মচারিরা। পরে শুক্রবার রাতে গোয়েন্দা পুলিশ অভিযান চালায়। এ সময় ওষুধ তৈরির সরঞ্জাম ও বিপুল পরিমাণ নকল ওষুধ জব্দ এবং দুই জনকে গ্রেপ্তার করা হয়।

আরএমপির ডিবি পুলিশের সহকারী কমিশনার রাকিবুল হাসান বলেন, আনিস নকল ওষুধ রাজশাহী মহানগরীর বিভিন্ন ফার্মেসীতে দিতেন। অধিক লাভের আশায় কিছু কিছু ফার্মেসী মালিক তা কিনতেন। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App