আরমানিটোলায় আগুন: মৃত্যুর সঙ্গে লড়ছেন দুজন, বাকিরাও শঙ্কামুক্ত নন

আগের সংবাদ

রাজশাহীতে নকল ওষুধ কারখানা, মালিকসহ গ্রেপ্তার ২

পরের সংবাদ

সেঞ্চুরি তুলে নিলেন ডি সিলভা

প্রকাশিত: এপ্রিল ২৪, ২০২১ , ২:০৪ অপরাহ্ণ আপডেট: এপ্রিল ২৪, ২০২১ , ২:০৪ অপরাহ্ণ

পাল্লেকেলে স্টেডিয়ামে শনিবার (২৪ এপ্রিল) চতুর্থ দিন সকালে ব্যাট হাতে শুরুটা ভালই করেছে লঙ্কান ক্রিকেটাররা। এমনকি শ্রীলংকার অধিনায়ক দিমুথ করুণারত্নে সেঞ্চুরি তুলে নেওয়ার পর মধ্যাহ্ন বিরতির শেষে ধনাঞ্জয়া ডি সিলভাও সেঞ্চুরি তুলে নিয়েছেন। এটি টেস্ট ক্যারিয়ারে তার সপ্তম সেঞ্চুরি। ডি সিলভা ১৫৩ বল খেলে ১৪টি চারের সাহায্যে ১০২ রান পূর্ণ করেন। এই রিপোর্ট লেখা পর্যন্ত শ্রীলংকার সংগ্রহ ৩ উইকেটে ৩৬৭ রান। বাংলাদেশের চেয়ে এখনো ১৭৩ রান পিছিয়ে আছে স্বাগতিকরা। উইকেটে অধিনায়ক করুনারত্নে ১৪৩ এবং ডি সিলভা ১০৩ রান নিয়ে অপরাজিত আছেন। তাছাড়া ক্যান্ডি টেস্টের চতুর্থ দিনের প্রথম সেশনের পুরোটাই এখন শ্রীলংকার দখলে। আর মধ্যাহ্ন বিরতির আগে উইকেট শূন্য বাংলাদেশ। টাইগার বোলার তাইজুল ইসলাম-মেহেদী হাসান মিরাজ ও তাসকিনদের ওপর ছড়ি ঘুরিয়ে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়েছে স্বাগতিকরা।

এর আগে বাংলাদেশের ৫৪১ রানে ইনিংস ঘোষণার পর তৃতীয় দিনটা ৩ উইকেটে ২২৯ রানে শেষ টানে লঙ্কান ব্যাটাররা। আর চতুর্থ দিনে ৩১২ রানে পিছিয়ে থেকে শুরু করে করুনারত্নে ও ডি সিলভা। এমনকি আজ চতুর্থ দিনে এসে নিজের শতক তুলে নেন করুণারত্নে। ইনিংসের ৮৬তম ওভারে তাসকিনের করা ৩য় বলে করুণারত্নে ছুঁয়ে ফেলেন তিন অঙ্কের ম্যাজিক ফিগার। শতক ছুঁতে করুণারত্নে খেলেন ২৪৮টি বল। এটি টেস্ট ক্যারিয়ারে তার ১১তম সেঞ্চুরি। আর টাইগারদের বিপক্ষে প্রথম।

ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়