×

খেলা

৫৪১ রানে ইনিংস ঘোষণা করলো টাইগাররা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ এপ্রিল ২০২১, ১২:১৮ পিএম

৫৪১ রানে ইনিংস ঘোষণা করলো টাইগাররা

পাল্লেকেলে টেস্টে আজ সকালে হাফ সেঞ্চুরি তুলে নেয়ার পর লিটন কুমার দাস ও মুশফিকুর রহিমের উদযাপন।

পাল্লেকেলে টেস্টের প্রথম ইনিংসে ৭ উইকেটে ৫৪১ রান সংগ্রহ করে আজ সকালে ইনিংস ঘোষণা করে টাইগাররা। আগের দিনের , ৪ উইকেটে ৪৭৪ রান নিয়ে খেলতে নেমে সকালে মুশফিকুর রহিম এবং লিটন কুমার দাস দুজনেই হাফ সেঞ্চুরি তুলে নেন। ১৭৩ ওভারে সাত উইকেটের বিনিময়ে ৫৪১ তুলে ইনিংস ঘোষণা করেন টাইগার অধিনায়ক মুমিনুল হক । মুশফিকুর রহিম ৬৮ এবং তাসকিন ৪ রানে অপরাজিত ছিলেন।

এর আগে তামিম ইকবাল ৯০ রান, নাজমুল হোসেন শান্ত ১৬৩ এবং অধিনায়ক মুমিনুল হক ১২৭করে সাজঘরে ফেরেন। টাইগার মিডল অর্ডার ব্যাটসম্যান এরা সবাই নামের প্রতি সুবিচার করায় পাল্লেকেলে টেস্টে বড় রান সংগ্রহ করতে পেরেছে লাল-সবুজের প্রতিনিধিরা। লঙ্কান বোলারদের মধ্যে ফার্নান্দো ৯৬ রানে ৪ উইকেট, লাকমল ৮১ রানে ১ উইকেট লাভ করেন।

ওপেনার তামিম ইকবাল এবং নির্ভরতার প্রতীক মুশফিকুর রহিম এর মধ্যে দীর্ঘদিন ধরে সর্বোচ্চ রানের রেকর্ড নিয়ে লড়াই চলছে। পাল্লেকেলে টেস্ট শুরুর আগে তামিম ইকবালের রান ছিল ৪৫০৮ রান। স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে টাইগার ওপেন রোগ বহন করে আউট। ফলে মুশফিকুর রহিমকে টেক্কা দিয়ে টেস্টে টাইগার ব্যাটসম্যানদের মধ্যে সর্বোচ্চ ৪৫৯৮ রান করে শীর্ষস্থান দখল করেন। অন্যদিকে পাল্লেকেলে টেস্ট শুরুর আগে সাদা পোশাকে ৭২ টেস্ট থেকে মুশফিকুর রহিমের সংগ্রহ ছিল ৪৫৩৭ রান।

আজ শুক্রবার স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে বাল্যকালের টেস্টের তৃতীয় দিনে মুশফিকুর রহিম টেস্ট ক্যারিয়ারের ২৩তম হাফ সেঞ্চুরি তুলে নেন। টাইগারদের আশার প্রতীক মুশফিকুর রহিম এই মুহূর্তে ১৫৬ থেকে ৬৮ রান করে অপরাজিত রয়েছেন। সেইসঙ্গে টেস্ট ক্যারিয়ারে ৪৬০৫ রান সংগ্রহ করেছেন। ফের তামিমকে টেক্কা দিয়ে সর্বোচ্চ রানের রেকর্ডটি নিজের দখলে নিয়েছেন মুশফিক।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App