×

সারাদেশ

বাঞ্ছারামপুরে ৪ হেফাজত কর্মী আটক, ছাড়াতে আ’লীগ নেতার তদবির

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ এপ্রিল ২০২১, ১০:৩৮ এএম

বাঞ্ছারামপুরে ৪ হেফাজত কর্মী আটক, ছাড়াতে আ’লীগ নেতার তদবির

গ্রেপ্তারকৃত ৪ জন হেফাজত ইসলামের কর্মী। ছবি: ভোরের কাগজ

হেফাজত নেতা মামুনুল হকের পক্ষে এবং হেফাজত তাণ্ডবকে সমর্থন দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকে রাষ্ট্রবিরোধী বিভিন্ন উস্কানিমূলক স্ট্যাটাস দেওয়ায় ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর উপজেলার ফরদাবাদ ইউনিয়ন থেকে ৪ জন হেফাজত ইসলামের কর্মীকে গ্রেপ্তার করেছে বাঞ্ছারামপুর মডেল থানা পুলিশ। বৃহস্পতিবার (২২ এপ্রিল) সকালে ব্রাহ্মণবাড়িয়া জেলা কারাগারে গ্রেপ্তারকৃতদের প্রেরণ করা হয়েছে।

তাদের থানা থেকে ছাড়িয়ে নিতে উপজেলার ফরদাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল আজিজ গভীর রাত পর্যন্ত তদবির করে এলাকাবাসীর তোপের মুখে ব্যর্থ হন। আওয়ামীলীগের সভাপতি হয়ে হেফাজত কর্মীদের পক্ষে কথা বলায় আওয়ামী পরিবারের মাঝে চলছে নানা আলোচনা। তাকে আওয়ামীলীগ থেকে বহিষ্কারের দাবিও করছেন অনেকে।

খবর নিয়ে জানা যায়, বুধবার বাঞ্ছারামপুর উপজেলার ফরদাবাদ ইউনিয়নের পূর্বহাটি গ্রাম থেকে বাঞ্ছারামপুর মডেল থানার পরিদর্শক (তদন্ত) মো. শফিকুল ইসলামের নেতৃত্বে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন, পূর্বহাটি (পূর্বকান্দি) গ্রামের রোকন উদ্দিনের ছেলে তাজুল ইসলাম (১৯), হোসেন বেগের ছেলে নাছির মিয়া (২৩), মাইনুদ্দিনের ছেলে রুহুল আমিন সাইফি (২৩) এবং মজিবর রহমানের ছেলে বাইজিদ মিয়া (১৮)।

এ বিষয়ে ফরদাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল আজিজ বলেন, এলাকার লোকজন আমাকে বলায় থানায় গিয়েছিলাম তাদের ব্যাপারে কথা বলতে। পরে ওসি সাহেব বললো ছেলেরা নাকি হেফাজতের নেতা মামুনুল হকের পক্ষে এবং রাষ্ট্রবিরোধী উস্কনিমুলক লেখা লিখছে ফেসবুকে। পরে আমি থানা থেকে চলে আসছি।

এ বিষয়ে বাঞ্ছারামপুর মডেল থানার ওসি রাজু আহম্মেদ বলেন, আটককৃতরা রাষ্ট্রবিরোধী ও উস্কানিমুলক স্ট্যাটাস দিয়েছে ফেসবুকে। তাদের ৪ জনকে সহ আরও কয়েক জনকে অজ্ঞাতনামা আসামি করে সাইবার ক্রাইম আইনে মামলা করা হয়েছে। গ্রেপ্তারকৃত ৪ জনকে আদালতে প্রেরণ করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App