×

সারাদেশ

সরকারের দশ টাকা কেজি দরের আরো ৭৬ বস্তা চাল উদ্ধার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ এপ্রিল ২০২১, ১০:৫০ এএম

সরকারের দশ টাকা কেজি দরের আরো ৭৬ বস্তা চাল উদ্ধার

সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির দশ টাকা কেজি দরের ৬০ বস্তা চাল উদ্ধারের আরো ৭৬ বস্তা চাল উদ্ধার। ছবি: ভোরের কাগজ

গোপালপুরে সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির দশ টাকা কেজি দরের ৬০ বস্তা চাল উদ্ধারের একদিন না যেতেই আরো ৭৬ বস্তা চাল আটক করা হয়েছে। গোপালপুর উপজেলা প্রশাসন বৃহস্পতিবার (২২ এপ্রিল) সন্ধ্যায় উপজেলার হাদিরা ইউনিয়নের চাতুটিয়া মধ্যপাড়া গ্রামের মো. লাল মিয়ার বাড়ি থেকে প্রতিটি ৩০ কেজি ওজনের ৭৬টি চালের বস্তা উদ্ধার করে থানায় নিয়ে আসে।

এর আগে গত মঙ্গলবার উপজেলার আলমনগর মধ্যপাড়া গ্রামের চাল ব্যবসায়ী আব্দুল কদ্দুসের বাড়িতে গোপান সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ৬০ বস্তা খাদ্যবান্ধব কর্মসূচির দশ টাকা কেজির চাল জব্দ করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার মো. পারভেজ মল্লিক জানান, দুই চাল ব্যবসায়ী ফেয়ার প্রাইজের ৩০ কেজি ওজনের চালের বস্তা ক্রয় করে লাল মিয়ার বাড়িতে মজুদ করে রাখার খবর পেয়ে ওই বাড়িতে অভিযান চালিয়ে ৭৬ বস্তা চাল জব্দ করা হয়। লাল মিয়া এবং বাড়ীর লোকজন পুলিশের উপস্থিতি বুঝতে পেরে পালিয়ে যায়।

তিনি আরোও জানান, আগামীকাল শনিবার উপজেলার সকল তালিকাভুক্ত ডিলারদের নিয়ে জরুরিভাবে আলোচনা সভা ডাকা হয়েছে। সভায় ডিলারদের নানামুখী নির্দেশনা দেওয়া হবে। কোন ডিলার অনিয়মে সম্পৃক্তা প্রমাণিত হলে তার ডিলারশিপ বাতিল করা, আইনানুগ শাস্তির ব্যবস্থা করাসহ বিভিন্ন সিদ্ধান্ত গ্রহণে অলোচনা করা হবে।

গোপালপুর থানার অফিসার ইনচার্জ মো. মোশাররফ হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এ ঘটনায় উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা আবদুল্লাহ ইবনে হুসাইন বাদী হয়ে থানায় নিয়মিত মামলা দায়েরের প্রস্তুতি চলছে। ইফতার পর্ব শেষে মামলা এজাহারভুক্ত হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App