×

আন্তর্জাতিক

করোনা নয়, মহারাষ্ট্রে হাসপাতালে আগুনে ১৩ জনের মৃত্যু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ এপ্রিল ২০২১, ১০:০৭ এএম

করোনা নয়, মহারাষ্ট্রে হাসপাতালে আগুনে ১৩ জনের মৃত্যু

হাসপাতালে আগুনে ১৩ জনের মৃত্যু

ভারতের মহারাষ্ট্রে এক মর্মান্তিক দুর্ঘটনায় প্রাণ হারালেন ১৩ রোগী। জানা গেছে শর্ট সার্কিটের জেরে আগুন লেগে যায় মুম্বইয়ের কাছে পালঘরের অবস্থিত বীরারের বিজয় বল্লভ কোভিড হাসপাতালে। এর কয়েকদিন আগেই একই ধরনের ঘটনায় করোনা রোগীরা প্রাণ হারিয়েছিলেন নাসিকে। খবর হিন্দুস্তান টাইমসের।

জানা গেছে এদিন ভোর রাত সাড়ে তিনটা নাগাদ আগুন লাগে। অভিযোগ ওঠে হাসপাতালে পর্যাপ্ত পরিমাণে ডাক্তার বা চিকিৎসা কর্মী ছিল না। এমতাবস্থায় হাসপাতালে মোট ৯০ জন রোগী ভর্তি ছিলেন। আইসিউ-তে মোট ১৭ জন রোগী ভর্তি ছিলেন। তাদের মধ্যে প্রাণ হারান ১৩ জন। আগুন নিয়ন্ত্রণে আনতে ফায়ার সার্ভিস পৌঁছায় ঘটনাস্থলে। পাশাপাশি করোনা রোগীদের সেই হাসপাতাল থেকে অন্য হাসপাতালে স্থানান্তরিত করার কাজ চলছে।

এক প্রত্যক্ষদর্শী অবিনাশ পাটিল এই ঘটনার প্রেক্ষিতে বলেন, হাসপাতালে অগ্নি নির্বাপণ ব্যবস্থা বিকল ছিল। ওয়াটার স্প্রিংকলার বা অগ্নি নির্বাপক সিলিন্ডারের কাজ করছিল না। ঘটনার সময় কোনও চিকিৎসক ছিল না। শুধু দুই জন নার্স তখন হাসপাতালের সামনে দাঁড়িয়ে ছিলেন। আমি আইসিউ-তে আগুন লাগতে দেখি। কিভাবে রোগীরা পুড়ে যায় সেই আগুনে, তা দেখি। আমি মাকে এই হাসপাতালে ভর্তি করতে এসে এই ঘটনার সাক্ষী হই।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App