×

জাতীয়

আরমানিটোলায় আগুন: ভবন ও গুদাম মালিকদের বিরুদ্ধে মামলা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ এপ্রিল ২০২১, ১১:৫৮ পিএম

আরমানিটোলায় হাজী মুসা ম্যানশনে অগ্নিকাণ্ডের ঘটনায় বংশাল থানায় একটি মামলা হয়েছে। ভুক্তভোগী কেউ না আসায় শুক্রবার (২৩ এপ্রিল) রাতে পুলিশ বাদী হয়ে ভবন মালিক ও রাসায়নিক গুদামের মালিকদের বিরুদ্ধে এ মামলা করে।

এ তথ্য নিশ্চিত করে বংশাল থানা ওসি শাহীন ফকির বলেন, অবহেলাজনিত মৃত্যু ও অবৈধভাবে রাসায়নিক দ্রব্য রাখার দায়ে ভবন মালিক মোস্তাক আহমেদসহ গোডাউন মালিকদের বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে মামলাটি করেছে। বিষয়টি নিয়ে তদন্ত চলছে। জড়িতদের গ্রেপ্তারের চেষ্টা করা হচ্ছে।

তিনি আরো বলেন, আমরা অপেক্ষা করেছিলাম যে, অগ্নিকাণ্ডে ভুক্তভোগীদের কেও মামলা করে কি না। কিন্তু কিন্তু এখন পর্যন্ত কেউ আসেনি।

বৃহস্পতিবার (২২ এপ্রিল) দিবাগত রাত ৩টা ১৮ মিনিটে আরমানিয়ান স্ট্রিটের হাজী মুসা ম্যানশনে আগুনের সূত্রপাত ঘটে। ১৯টি ইউনিটের চেষ্টায় হাজী মুসা ম্যানশনে লাগা আগুন পরদিন সকাল সাড়ে ৬টার দিকে নিয়ন্ত্রণে আসে। এ ঘটনায় চারজনের মৃত্যু হয়। আহত ২১ জনের মধ্যে চারজন আইসিইউতে আছেন। ১ জন চিকিৎসা নিয়ে চলে গেলেও ১৬ জন শেখ হাসিনা জাতীয় বার্ন ইনস্টিটিউটে ভর্তি আছেন। তাদের সবার শ্বাসনালী পুড়ে গেছে বলে জানিয়েছে চিকিৎসক। তাদের অবস্থাও সংকটাপন্ন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App