×

সারাদেশ

আখাউড়ায় ফেসবুকে রাষ্ট্রবিরোধী পোষ্ট, যুবক আটক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ এপ্রিল ২০২১, ০৯:১৩ পিএম

আখাউড়ায় ফেসবুকে রাষ্ট্রবিরোধী পোষ্ট, যুবক আটক

মো. রাজু মিয়া। ছবি: ভোরের কাগজ

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় ফেসবুকে রাষ্ট্র ও রাষ্ট্রীয় বিভিন্ন সংস্থার বিরুদ্ধে বিদ্ধেষ সৃষ্টিকারী এবং উস্কানীমূলক পোষ্ট দেওয়ায় রাজু মিয়া (২৬) নামের এক যুবককে আটক করেছে পুলিশ। শুক্রবার (২৩ এপ্রিল) দুপুরে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দিয়ে তাকে আদালতে পাঠানো হয়েছে। এর আগে বৃহস্পতিবার বিকালে উপজেলার গাজীরবাজার থেকে পুলিশ তাকে আটক করে। আটক রাজু উমেদপুর গ্রামের উসমান মিয়ার ছেলে।

পুলিশ জানায়, দেশব্যাপী আইন-শৃঙ্খলাবাহিনীর সাঁড়াশি অভিযান শুরু হলে আটক রাজু গত ২৮ মার্চ থেকে ১৪ এপ্রিল পর্যন্ত একাধিক ফেসবুক আইডি থেকে ব্যক্তি, রাষ্ট্র, রাষ্ট্রীয় সংস্থা ও বিভিন্ন প্রতিষ্ঠানের বিরুদ্ধে বিদ্ধেষ সৃষ্টিকারী এবং উস্কানীমূলক পোষ্ট দিয়ে আসছিল। বৃহস্পতিবার বিকেলে পুলিশের একটি দল অভিযান চালিয়ে গাজীরবাজারের নিজ ব্যবসা প্রতিষ্ঠান (রাজু ভ্যারাইটিজ) থেকে তাকে আটক করে। এসময় পুলিশ তার মোবাইল ফোনটি জব্দ করে। জব্দকৃত মোবাইল ফোনে একাধিক উস্কানীমূলক পোষ্টের প্রমাণ পায় পুলিশ।

আখাউড়া থানার অফিসার ইনচার্জ মিজানুর রহমান বলেন, সে ফেসবুক আইডি থেকে বিভিন্ন সময়ে রাষ্ট্রীয় সংস্থা, গুরুত্বপূর্ণ ব্যক্তি, মন্ত্রী, এমপি ও সাংবাদিকদের জড়িয়ে অপমানজনক এবং কুটক্তিমূলক মন্তব্য করে ফেসবুকে পোষ্ট দেয়। এমনকি সে সম্প্রতি ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডব নিয়ে উত্তেজনা ও উস্কানীমূলক একাধিক পোষ্ট দিয়ে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতির অপচেষ্টা চালায়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App