×

সারাদেশ

সিংগাইর থেকে হেফাজত নেতা খালেদ সাইফুল্লাহ আইয়ূবী গ্রেপ্তার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ এপ্রিল ২০২১, ১০:২১ পিএম

সিংগাইর থেকে হেফাজত নেতা খালেদ সাইফুল্লাহ আইয়ূবী গ্রেপ্তার

হেফাজতে ইসলামের যুগ্ম-মহাসচিব খালেদ সাইফুল্লাহ আইয়ূবীকে গ্রেপ্তার

হেফাজতে ইসলামের যুগ্ম-মহাসচিব খালেদ সাইফুল্লাহ আইয়ূবীকে গ্রেপ্তার করেছে র‍্যাব। বৃহস্পতিবার (২২ এপ্রিল) ভোর রাতে মানিকগঞ্জের সিংগাইর উপজেলার হাতনী গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত খালেদ সাইফুল্লাহ পৌর এলাকার আজিমপুর মহল্লার হাফেজ মাওলানা জয়নাল আবেদীনের পুত্র।

খালেদ সাইফুল্লাহর ছোট ভাই মাওলানা মাসউদুর রহমান আইয়ূবী বলেন, আমার ভগ্নীপতি মাওলানা মো. আশরাফুল ইসলামের বাড়ি হাতনী গ্রাম থেকে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা তাকে গ্রেপ্তার করে ঢাকায় নিয়ে যান। গ্রেপ্তার কালে তাকে সম্মান দেখানো হয়েছে। আমরা পরিবারের পক্ষ থেকে বিষয়টি আইনিভাবে মোকাবেলা করব।

এদিকে, র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক খন্দকার আল মঈন বলেন, সাম্প্রতিক সময়ে নাশকতা ও সহিংসতার ঘটনায় খালেদ সাইফুল্লাহ আইয়ূবীর বিরুদ্ধে মামলা ছিল। তাকে মানিকগঞ্জের সিংগাইর থেকে গ্রেপ্তার করা হয়েছে। দ্রুত তাকে পল্টন থানা পুলিশের কাছে হস্তান্তর করা হবে। বিতর্কিত হেফাজত নেতা মামুনুল হকের ঘনিষ্ঠ হিসেবে পরিচিত মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ূবী। হেফাজতের নতুন কমিটি গঠন ও বক্তাদের নিয়ে রাবেয়াতুল ওয়ায়েজিন নামে একটি সংগঠন প্রতিষ্ঠার পেছনে ভূমিকা রেখেছিলেন তিনি।

গ্রেফতারকৃত খালেদ সাইফুল্লাহ আইয়ূবী দুই ছেলে ও তিন মেয়ের জনক। তার পিতা হাফেজ জয়নাল আবেদীন সিংগাইর উপজেলার ইমাম পরিষদের একাংশের সভাপতি ও আজিমপুর কবরস্থান মাদরাসার প্রিন্সিপাল। বর্তমানে আইয়ূবী শীর্ষস্থানীয় বক্তা ও সাভারস্থ হেমায়েপুরের আলমনগর মারকাজুত তারবিয়া মাদরাসার পরিচালনা করছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App