×

খেলা

সাকিববিহীন ম্যাচে কলকাতার তৃতীয় হার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ এপ্রিল ২০২১, ১২:৫২ এএম

সাকিববিহীন ম্যাচে কলকাতার তৃতীয় হার

৩৪ বল থেকে ৬৬ রান করেও কলকাতা নাইট রাইডার্সকে জেতাতে পারেননি প্যাট কামিন্স

আইপিএলে বুধবার নিজেদের চতুর্থ ম্যাচে চেন্নাইয়ের বিপক্ষে খেলতে নেমেছিল সাকিব আল হাসানের দল কলকাতা নাইট রাইডার্স। আগের তিন ম্যাচে সাকিব খেললেও বুধবার একাদশে ছিলেন না তিনি। তাকে ছাড়া চেন্নাইয়ের বিপক্ষে ১৮ রানে হেরেছে কলকাতা। প্যাট কামিন্সের ঝড়ো ইনিংসেও ব্যর্থ হয়েছে কলকাতার। চেন্নাইয়ের ২২০ রানের জবাবে ১৮ রান বাকি থাকতে থেমেছে কলকাতার ইনিংস। এ নিয়ে টানা তিন ম্যাচে হারল শাহরুখ খানের মালিকানাধীন দলটি। প্রথম ম্যাচে সানরাইজ হায়দরাবাদকে ১০ রানে হারিয়েছিল তারা।

ওয়াংখেড়ে স্টেডিয়ামে ২২১ রান তাড়া করতে নেমে কলকাতার টপ অর্ডারদের প্রায় সবাই ব্যর্থ হন। নিতিশ রানা, শুভমান গিল, রাহিল ত্রিপাটি, ইয়ন মরগ্যান ও সুনিল নারিনদের কেউই বড় ইনিংস খেলতে পারেননি। এদের মধ্য রানা ৯, গিল শূন্য, ত্রিপাটি ৮, মরগ্যান ৭ ও নারিন ৪ রান করেন। কলকাতার হয়ে ঝড়ো ইনিংস খেলেন আন্দ্রে রাসেল, দীনেশ কার্তিক ও প্যাট কামিন্স। রাসেল ২২ বলে ৫৪, কার্তিক ২৪ বলে ৪০ করেন। শেষ দিকে জয়ের জন্য আপ্রাণ চেষ্টা করেন কামিন্স। কিন্তু শেষ পর্যন্ত দলকে জয়ের বন্দরে নিয়ে যেতে পারেননি তিনি। ৩৪ বলে ৪ চার ও ৬ ছয়ে ৬৬ রান করেন তিনি। চেন্নাইয়ের হয়ে চারটি উইকেট নেন দীপক চাহার। লুঙ্গি এনগিদি নেন ৩ উইকেট।

টস হেরে ব্যাট করতে নেমে ফাফ ডু প্লেসি ও রুতুরাজে ভর করে ২২০ রানের বড় সংগ্রহ পায় চেন্নাই সুপার কিংস। ফাফ ডু প্লেসি ৬০ খেলেন ঝড়ো ৯৫ রানের ইনিংস। ৯ চার ও ৪ ছিয়ে তার ইনিংস সাজান প্লেসি। রুতুরাজ ৪২ বলে করেন ৬৪ রান। চেন্নাইয়ের ব্যাটসম্যানদের আওবাই এদিন ছিলেন সেরা ফর্মে। মঈন আলি ১২ বলে করেন ২৫ রান। অধিনায়ক মাহেন্দ্র সিং ধোনির ব্যাট থেকে ৮ বলে আসে ১৭ রান। জাদেজা এক বল খেলার সুযোগ পেয়েই ছক্কা হাঁকান। কলকাতার হয়ে বরুন চক্রভর্তি, প্যাট কামিন্স ও আন্দ্রে রাসেল একটি করে উইকেট নেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App