×

বিনোদন

মৃত্যুর কয়েক ঘণ্টা পরই দাদি হলেন কবরী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ এপ্রিল ২০২১, ০৫:২৭ পিএম

মৃত্যুর কয়েক ঘণ্টা পরই দাদি হলেন কবরী

ছেলে জয়নাল চিশতী ও বউয়ের সঙ্গে কবরী।

বরণ্যে অভিনেত্রী কবরী সারোয়ারের মৃত্যুর কয়েক ঘণ্টা পরই তার চতুর্থ ছেলে জয়নাল চিশতীর ঘরে জন্ম নেয় ফুটফুটে এক কন্যা সন্তান। ফলে নাতনির মুখ আর দেখা হলো না কিংবদন্তি এই অভিনেত্রীর। জানা গেছে, নবজাতকের নাম রাখা হয়েছে আইলা। এটি জয়নাল চিশতীর দ্বিতীয় মেয়ে। আশা নামে তাদের আরেকটি মেয়ে রয়েছে। বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন জয়নাল চিশতীর নিকটাত্মীয় সংগীতশিল্পী নাহিদ কবির কাকলী।

তিনি জানান, কানাডায় ইঞ্জিনিয়ারিং পড়াশোনা শেষ করে সেখানেই স্থায়ীভাবে বসবাস করছেন জয়নাল। কবরীর মৃত্যুর কয়েক ঘণ্টা পর জয়নালের স্ত্রী রোয়েনা আহসান কন্যা সন্তানের জন্ম দেন। কবরীর পুত্রবধূ এবং নবজাতক দুজনেই সুস্থ আছেন। এদিকে, চিত্ত চৌধুরীর সঙ্গে প্রথম ঘর বেঁধেছিলেন কবরী। এই সংসারে জন্ম নেয় দুই ছেলে অঞ্জন চৌধুরী ও রিজওয়ান চৌধুরী। অঞ্জন চৌধুরী আমেরিকায় পড়াশোনা করে দীর্ঘদিন ধরে সেখানেই স্থায়ী হয়েছেন। রিজওয়ান চৌধুরীও যুক্তরাষ্ট্র থেকে লেখাপড়া শেষ করে বর্তমানে দুবাইয়ে চাকরি করছেন।

চিত্ত চৌধুরীর সঙ্গে বিচ্ছেদের পর ১৯৭৮ সালে কবরী বিয়ে করেন সফিউদ্দীন সারোয়ারকে। এরপর এই অভিনেত্রী নিজের নাম পাল্টে রাখেন কবরী সারোয়ার। তাদের সংসারে জন্ম নেয় তিন ছেলে। শাকের ওসমান চিশতী, জয়নাল চিশতী ও শান ওসমান চিশতী। এদের মধ্যে শাকের চিশতী সিনেমা নিয়ে পড়াশোনা করেছেন অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে। চতুর্থ ছেলে জয়নাল চিশতী কানাডা প্রবাসী। সবচেয়ে ছোট শান ওসমান চিশতী মানসিকভাবে প্রতিবন্ধী।

উল্লেখ্য, গত ১৭ এপ্রিল করোনা আক্রান্ত হয়ে প্রয়াত হন বরেণ্য অভিনেত্রী ও রাজনীতিবিদ কবরী সারোয়ার। ১৯৬৪ সালে সুভাষ দত্তের পরিচালনায় ‘সুতরাং’ সিনেমায় অভিনয়ের মধ্য দিয়ে চলচ্চিত্রে অভিষেক কবরীর। এরপর ‘নীল আকাশের নিচে’, ‘ময়নামতি’, ‘ঢেউয়ের পর ঢেউ’, ‘পরিচয়’, ‘দেবদাস’, ‘অধিকার’, ‘বেঈমান’, ‘অবাক পৃথিবী’, ‘সোনালী আকাশ’, ‘দীপ নেভে নাই’র মতো অনেক দর্শকপ্রিয় সিনেমা উপহার দিয়েছেন তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App