×

আন্তর্জাতিক

পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচনে ৬ষ্ঠ দফার ভোট শুরু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ এপ্রিল ২০২১, ০৯:২৫ এএম

পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচনে ৬ষ্ঠ দফার ভোট শুরু

পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচনে ভোট দেওয়ার পর এক ভোটার। ছবি: সংগৃহীত

পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচনে ৬ষ্ঠ দফায় রাজ্যের ৪ জেলায় ভোট গ্রহণ শুরু হয়েছে। উত্তর দিনাজপুরের চোপড়া থেকে নদিয়ার চাপড়া মোট ৪৩ আসনে কড়া নিরাপত্তায় শুরু হয়েছে ভোটগ্রহণ।

বৃহস্পতিবার (২২ এপ্রিল) সকাল থেকেই ভোটকেন্দ্রে গিয়ে ভোট দিতে শুরু করেন ভোটাররা।

এই দফায় উত্তর দিনাজপুরের ৯টি আসনের সবগুলিতেই ভোট হচ্ছে। এ ছাড়া দক্ষিণবঙ্গের তিন জেলা- উত্তর ২৪ পরগনার ৩৩টির মধ্যে ১৭, নদিয়ার ১৭টির মধ্যে ৯ এবং পূর্ব বর্ধমানের ১৬টির মধ্যে ৮ আসনে ভোটগ্রহণ হচ্ছে।

নদিয়ার কৃষ্ণনগর উত্তর আসনে তৃণমূলের অভিনেত্রী প্রার্থী কৌশানী মুখোপাধ্যায়ের মুখোমুখি রাজ্য রাজনীতির গুরুত্বপূর্ণ নেতা বিজেপি-র মুকুল রায়। কৌশানীর চেয়ে এই কেন্দ্রে বেশি নজরে রয়েছেন মুকুল। কারণ, ২০ বছর পরে তিনি নির্বাচনের ময়দানে।

একই ভাবে উত্তর ২৪ পরগনার হাবড়া কেন্দ্রও নজরে রয়েছে। এখানে তৃণমূল প্রার্থী ৪ বারের বিধায়ক তথা রাজ্যের খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। দু’বার গাইঘাটা ও দু’বার হাবড়া থেকেই বিধায়ক হয়েছেন তিনি। তাঁর মুখোমুখি রাজ্য বিজেপি-র প্রাক্তন সভাপতি রাহুল সিংহ। অতীতে একাধিক নির্বাচনে প্রার্থী হলেও তিনি জিততে পারেননি কখনও। তবে গত লোকসভা নির্বাচনের ফলের নিরিখে কৃষ্ণনগর উত্তরের মতো হাবড়াও বিজেপি-র কাছে ‘সুবিধাজনক’ আসন।

উত্তর ২৪ পরগনারই দমদম উত্তর কেন্দ্রে তৃণমূল প্রার্থী রাজ্যের স্বাস্থ্য প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। ব্যারাকপুরে তৃণমূলের প্রার্থী চলচ্চিত্র পরিচালক রাজ চক্রবর্তী। এই জেলার বীজপুর আসনও নজরে থাকবে। এখানে বিজেপি প্রার্থী মুকুলপুত্র তথা বিদায়ী বিধায়ক শুভ্রাংশু রায়।

এর আগে প্রতিটা ভোটেই বিজেপি ও তৃণমূলে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটে। এবারের ভোট কেন্দ্র করে বদলি করা হয়েছে বেশকিছু প্রশাসনিক কর্মকর্তাকে। ষষ্ঠ দফা ভোটের আগেও নির্বাচন কমিশনের তৎপরতা ছিল চোখে পড়ার মতো।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App