×

জাতীয়

‘চাহিবামাত্র’ পরিচয়পত্র দেখাতে হবে চিকিৎসকদের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ এপ্রিল ২০২১, ০১:৩৬ এএম

‘চাহিবামাত্র’ পরিচয়পত্র দেখাতে হবে চিকিৎসকদের

ফাইল ছবি

করোনা সংক্রমণ রোধে দ্বিতীয় দফায় লকডাউনে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের অবাধ চলাচল নিশ্চিতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহায়তা চেয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। বুধবার (২১ এপ্রিল) স্বাস্থ্য অধিদপ্তরের বুলেটিনে এ সহায়তা চাওয়া হয়। পাশাপাশি সব চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীকে পরিচয়পত্র সঙ্গে রাখা এবং ‘চাহিবামাত্র তা প্রদর্শন’ করার আহ্বান জানিয়েছে সংস্থাটি।

বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের নন কমিউনিক্যাল ডিজিজের লাইন ডিরেক্টর রোবেদ আমিন জানান, যে কোনো চিকিৎসক, নার্স ও অন্য স্বাস্থ্যকর্মীদের জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পূর্ণ সহযোগিতা কাম্য। পরিচয়পত্র, প্রদর্শনকারী স্বাস্থ্যকর্মীকে সহানুভূতির সঙ্গে সহযোগিতা করা এবং দ্রুত ও বাধাহীন চলাচলের সুবিধা প্রদান করা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নৈতিক দায়িত্ব।

চলমান লকডাউনে কর্মক্ষেত্রে আসা যাওয়ার পথে কয়েকজন চিকিৎসক পুলিশের চেকপোস্টে বাধার মুখে পড়েন। কাউকে কাউকে জরিমানাও করা হয়।

সম্প্রতি, এক চিকিৎসকের সঙ্গে পুলিশের বাগ্‌বিতণ্ডার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক আলোচনা-সমালোচনার জন্ম দেয়। এ নিয়ে পাল্টাপাল্টি বিবৃতি দেয় পুলিশ ও চিকিৎসক। এ ধরনের পাল্টাপাল্টি বিবৃতি কাম্য নয় বলে মন্তব্য করেছেন হাইকোর্ট।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App