×

জাতীয়

খালেদা জিয়া করোনামুক্ত, তবে শারীরিকভাবে দুর্বল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ এপ্রিল ২০২১, ০১:৫৫ এএম

করোনা আক্রান্ত বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার শারীরিক অবস্থা অনেকটা উন্নতি হয়েছে। তার শরীরে করোনার কোনো উপসর্গ নেই। তবে শারীরিক দুর্বলতা আছে। খালেদা জিয়ার জন্য গঠিত চিকিৎসক টিমের অন্যতম সদস্য অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হোসেন এ তথ্য জানান।

বুধবার গুলশানে বিএনপি চেয়ারপারসনের বাসভবন ফিরোজায় গিয়ে তার শারীরিক সর্বশেষ অবস্থা পর্যবেক্ষণ করে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

রাত ১০টা থেকে প্রায় দেড় ঘন্টাব্যাপী চিকিৎসক টিমের দু'জন সদস্য খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা করেন। পরে ডা. এ জেড এম জাহিদ হোসেন সাংবাদিকদের আরও বলেন, খালেদা জিয়া করোনা আক্রান্তের ১৪তম দিন বুধবার শেষ হয়েছে। তার অক্সিজেন স্যাচুরেশন স্বাভাবিক সময়ের মতোই ৯৮/ ৯৯ সবসময়ে পাওয়া গেছে। তার খাবারের রুচিও আগের মতো আছে। তিন দিন ধরে তার তাপমাত্রা স্বাভাবিক আছে। তার কোন কফ-কাশি নেই। করোনা সংক্রমনের পর স্বাভাবিকভাবে দূর্বলতা দীর্ঘ সময় থাকে। তারপরেও খালেদা জিয়ার সেই দুর্বলতা আগের থেকে কমছে। খালেদা জিয়া নিজেও বলেছেন, গত মঙ্গলবারের থেকে আজ (বুধবার) একটু ভালো লাগছে।

ডা. জাহিদ বলেন, খালেদা জিয়া করোনা থেকে ভালোর দিকে এগিয়ে যাচ্ছেন। অনেকটা উন্নতি হয়েছে তার। আগামী কয়েকদিনের মধ্যে ব্লাড টেষ্ট সহ আরো কিছু টেষ্ট করা হবে। আগামী সপ্তাহে করোনার টেষ্ট করা হবে।

খালেদা জিয়ার শঙ্কামুক্ত কিনা এমন প্রশ্নের জবাবে ডা.জাহিদ বলেন, করোনার নতুন ভেরিয়েন্টে রোগীরা ভালো হয়ে যাওয়ার পরও অনেকে আবার অসুস্থ হয়েছেন। আবার করোনায় ফলস পজেটিভ অথবা ফলস নেগেটিভ রেজাল্টও আসে। তবে সবকিছু বিবেচনায় তার অবস্থার উন্নতি হয়েছে এটা বলা যায়। এটাকে ইতিবাচক বলা যায়।

গত ১১ এপ্রিল খালেদা জিয়ার করোনা পজেটিভ শনাক্ত হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App