×

সারাদেশ

কুড়িগ্রামে শিশু শিক্ষার্থীকে পেটানোয় মাদ্রাসা শিক্ষক আটক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ এপ্রিল ২০২১, ১০:৪৯ পিএম

কুড়িগ্রামে শিশু শিক্ষার্থীকে পেটানোয় মাদ্রাসা শিক্ষক আটক

কুড়িগ্রাম জেলার ভুরুঙ্গামারীতে কওমি মাদ্রাসার শিশু শিক্ষার্থীকে নির্দয়ভাবে পিটানোয় শিক্ষক গ্রেপ্তার

কুড়িগ্রাম জেলার ভুরুঙ্গামারীতে কওমি মাদ্রাসার দ্বিতীয় জামায়াতের এক শিশু শিক্ষার্থীকে নির্দয়ভাবে পিটিয়ে আহত করার অভিযোগে ঐ মাদ্রাসার এক শিক্ষককে গ্রেপ্তার করেছে পুলিশ।

পুলিশ জানায়, বুধবার গভীর রাতে অভিযুক্ত মাদ্রাসা শিক্ষক আবু সাঈদকে উপজেলা সদরের পাইলট উচ্চ বিদ্যালয়ের পিছনের একটি সড়ক থেকে গ্রেপ্তার করা হয়। পরে এ ব্যাপারে পুলিশ বাদী হয়ে ২০১৩ সালের শিশু নির্যাতন দমন আইনের ৭০ ধারায় একটি মামলা রেকর্ড করলে, বৃহস্পতিবার (২২ এপ্রিল) তাকে জেল হাজতে পাঠানো হয়। গ্রেপ্তারকৃত শিক্ষক আবু সাইদ পাথরডুবি ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের হবিবর রহমানের পুত্র।

ভূরুঙ্গামারী থানার অফিসার ইনচার্য আলমগীর হোসেন জানান, কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলার পাথরডুবি ঢেবঢেবি বাজার কিসমত-কুলসুম ক্বওমি নূরানী ও হাফেজি মাদ্রাসার এক শিশু শিক্ষার্থীকে অমানুষিক মারপিটের অভিযোগ উঠে। এ বিষয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ভিডিও ছড়িয়ে পড়লে পুলিশের নজরে আসে। পরে পুলিশ অভিযুক্ত শিক্ষককে গ্রেপ্তারে তৎপর হয় ।

তিনি আরো জানান, নির্যাতনের শিকার শিক্ষার্থীর অভিভাবকদের ওই শিক্ষকের বিরুদ্ধে এখন কোন প্রকার অভিযোগ নেই। তবে শিশু আইনে যে কেউ বাদী হতে পারে। ফলে পুলিশ বাদী হয়ে তার বিরুদ্ধে মামলা দায়ের করেছে।

উল্লেখ্য যে, নির্ধারিত বাড়ির কাজ না লিখে অন্য লেখা লিখে জমা দেওয়ার অপরাধে গত ১৯ এপ্রিল ওই শিক্ষক মাদ্রাসার দ্বিতীয় জামায়াতের সাত বছরের লাম ওরফে লাল নামের ঐ শিশু শিক্ষার্থীকে বেদম মারপিট করে। যার একটি ভিডিও ক্লিপ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। ভিডিও দেখে ওই শিক্ষার্থীর বাবা ঢেবঢেবি বাজারের ব্যবসায়ী মোতালেব হোসেন জানতে পারে তার সন্তানকে এরকম অমানুষিক নির্যাতন করেছে। তিনি বিষয়টি কর্তৃপক্ষের নজরে আনলে ১৯ এপ্রিল মাদ্রাসা কর্তৃপক্ষ একটি  সালিশ বৈঠকের আয়োজন করে অভিযুক্ত শিক্ষককে বহিস্কার করে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App