×

খেলা

কাদিজকে হারিয়ে রিয়াল মাদ্রিদের শীর্ষস্থান দখল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ এপ্রিল ২০২১, ১২:০৬ পিএম

কাদিজকে হারিয়ে রিয়াল মাদ্রিদের শীর্ষস্থান দখল

পেনাল্টি থেকে গোলের পর উদযাপন করছেন করিম বেনজেমা।

দিন যত যাচ্ছে ততই জমে উঠছে লা লিগার শিরোপার লড়াই। দীর্ঘদিন ধরে লিগের পয়েন্ট টেবিলের শীর্ষে ছিল অ্যাতলেটিকো মাদ্রিদ। তাদের হটিয়ে সেই স্থান এখন দখল করেছে রিয়াল মাদ্রিদ। আজ বৃহস্পতিবার রাতে কাদিজকে ৩-০ গোলে হারানোয় রিয়ালের এই উন্নতি। ম্যাচটিজে লস ব্লাঙ্কোসদের হয়ে জোড়া গোল করেছেন করিম বেনজেমা। অন্য গোলটি অদ্রিওজোলার।

পয়েন্ট টেবিলের শীর্ষে উঠার মিশনে দশ মিনিটেই কাদিজকে বিধ্বস্ত করেছে রিয়াল মাদ্রিদ। ৩০তম মিনিটে ভিনিসিয়াস জুনিয়র প্রতিপক্ষের ডি বক্সে ফাউলের শিকার হলে পেনাল্টি পায় জিদান শিষ্যরা। সেখান থেকে দলকে কাঙ্ক্ষিত গোল এনে দেন করিম বেনজেমা। ৩ মিনিট পর বেনজেমার ক্রসে গোল করেন অদ্রিওজোলা। কাদিজ বেশ কয়েকবার থিবো কর্তোয়ার পরীক্ষা নিলেও সফল হতে পারেনি তারা। উলটো ম্যাচের ৪০তম মিনিটের সনয় আরও একটি গোল হজম করে স্বাগতিক কাদিজ। ক্যাসেমিরোর দুর্দান্ত পাস থেকে এই গোলটিও করেন বেনজেমা। এ নিয়ে এবারের আসরে ২১ গোল করেন ফরাসি তারকা। লিওনেল মেসিকে ধরতে তার দরকার আর মাত্র ২ গোল।

এ জয়ের ফলে ৩২ ম্যাচে ৭০ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রিয়াল মাদ্রিদ। এক ম্যাচ কম খেলা অ্যাতলেটিকো মাদ্রিদের পয়েন্ট ৭০ হলেও তারা রিয়ালের চেয়ে গোল ব্যবধানে পিছিয়ে আছে বলে টেবিলের দ্বিতীয় স্থানে। বার্সেলোনার চেয়ে ২ ম্যাচ বেশি খেলা সেভিয়া ৬৭ পয়েন্ট নিয়ে টেবিলের তিনে। ৩০ ম্যাচ খেলা বার্সা ৬৫ পয়েন্ট নিয়ে আছে টেবিলের চারে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App