×

সারাদেশ

করোনা সংকট মোকালোয় একসঙ্গে কাজ করবো: ভারতীয় হাইকমিশনার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ এপ্রিল ২০২১, ০৮:৪৩ পিএম

করোনা সংকট মোকালোয় একসঙ্গে কাজ করবো: ভারতীয় হাইকমিশনার

ভারতের আগরতলা থেকে আখাউড়া আন্তর্জাতিক চেকপোষ্ট দিয়ে বাংলাদেশে ফেরার পথে ভারতের হাইকমিশনার বিক্রম দুরাই স্বামী। ছবি: ভোরের কাগজ

ঢাকায় নিযুক্ত ভারতের হাইকমিশনার বিক্রম দুরাই স্বামী বলেন, করোনার দ্বিতীয় ঢেউ খুব বড় ঢেউ। ভারতের বর্তমান অবস্থা খুব খারাপ। আমরা সবাই সমস্যা সমাধানে এক সঙ্গে কাজ করবো। দুই দেশের মানুষের স্বার্থে কি করতে পারি, এ জন্য আমি দিল্লী প্রধানমন্ত্রীর কার্যালয়ে গিয়েছিলাম। বৃহস্পতিবার (২২ এপ্রিল) সকাল সাড়ে ৯টায় ভারতের আগরতলা থেকে আখাউড়া আন্তর্জাতিক চেকপোষ্ট দিয়ে বাংলাদেশে ফেরার পথে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, করোনা মহামারির মধ্যেও ভারত-বাংলাদেশের সুসম্পর্ক রয়েছে। ভারত বাংলাদেশের সুসম্পর্ক সব সময়ই বিশেষ কিছু । বর্তমানে একটি অস্বাভাবিক পরিবেশ বিরাজ করছে। আশা করি রমজান মাস উপলক্ষে ইতিবাচক মানসিকতা নিয়েই প্রার্থনা করার মধ্য দিয়ে আমরা সবাই এই সমস্যা (কোভিড-১৯) মোকাবেলা করতে পারব।

ভ্যাকসিনের কারণে ‘দু দেশের সম্পর্ক ভাটা পড়বে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, সারা বিশ্বেই ভ্যাকসিনের সংকট রয়েছে। সরবরাহের চেয়ে চাহিদা বেশি। সবাই কাজ করছে কিভাবে ভ্যাকসিনের প্রাপ্ত্যতা নিশ্চিত করা যায়। বাংলাদেশকে ভ্যাকসিন দেওয়ার ব্যাপারে আমরা সাধ্যমত কাজ করছি। দেখি কতটুকু সহযোগিতা আমরা করতে পারি।

এর আগে বিক্রম দুরাইস্বামী দিল্লি থেকে বিমান যোগে আগরতলা এসেছে পৌঁছেন। সেখান থেকে সড়ক পথে আগরতলা চেকপোষ্টে আসেন। এসময় তার স্ত্রী সঙ্গীতা দুরাইস্বামী সঙ্গে ছিলেন। চেকপোষ্টে তাকে স্বাগত জানান আখাউড়া উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নূর-এ-আলম, থানা অফিসার ইনচার্জ মিজানুর রহমানসহ বন্দরের ব্যবসায়ি নেতারা। পরে তিনি সড়ক পথে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা হন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App