×

জাতীয়

আব্বাস দলীয় আদেশ মানছেন না, ব্যাখা চেয়েছে দল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ এপ্রিল ২০২১, ০৭:২০ পিএম

দলীয় আদেশ মানছেন না বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। এমন অভিযোগ তুলে তার কাছে ব্যাখ্যা চেয়ে চিঠি দিয়েছে দল। বৃহস্পতিবার (২২ এপ্রিল) দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সই করা চিঠিটি তার কাছে পৌঁছানো হয়েছে। বিএনপির স্থায়ী কমিটির একাধিক সদস্য এ তথ্য নিশ্চিত করেন। তবে দলীয়ভাবে অতি-গোপনীয় ও সেনসেটিভ হওয়ার কারণে কোনও নেতাই এ নিয়ে উদ্ধৃত হতে রাজি হননি। এদিকে মির্জা আব্বাসও চিঠি পাওয়ার কথা প্রত্যাখ্যান করেছেন।

বিএনপির স্থায়ী কমিটির এক সদস্য বলেন, ঘটনার পরের দিন মির্জা আব্বাসের সংবাদ সম্মেলনের মাধ্যমে তাকে তওবা করার জন্য দলের পক্ষ থেকে তিনটা ড্রাফট দেওয়া হয়েছিলো। কিন্তু তিনি তার একটাও পড়েননি।এতে ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ক্ষেপে গিয়ে কারণ দর্শানোর নোটিশ দেওয়ার নির্দেশ দেন।

দিলটির একাধিক সদস্য জানিয়েছেন, দলের সাংগঠনিক সম্পাদক এম ইলিয়াস আলী নিখোঁজের ৯ বছর উপলক্ষে গত শনিবার (১৭ এপ্রিল) অনুষ্ঠিত ভার্চুয়াল আলোচনা সভায় দেওয়া বক্তব্যের ব্যাখ্যা জানতে চিঠি দেওয়া হয়েছে মির্জা আব্বাসকে। বৃহস্পতিবার চিঠি ইস্যু করা হয়। আজই তার কাছে এ চিঠি পৌঁছানো হবে।

এ বিষয়ে জানতে চাইলে মির্জা আব্বাস বলেন, আমি চিঠি পাইনি। আমি অ্যাকচুয়ালি কোনও চিঠি আশা করি না। কোনও চিঠিপত্র, যাই হোক। যদি সেটা হয়েই যায়, সেটা আমার জন্য দুর্ভাগ্যজনক হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App