ভারতবিহীন চীনের ৬ দেশের করোনা জোটে সায় বাংলাদেশের

আগের সংবাদ

সরকার কি এতই গরীব: মান্না

পরের সংবাদ

লকডাউন ভেঙে খুলেছে রাজশাহীর মার্কেট

প্রকাশিত: এপ্রিল ২২, ২০২১ , ৪:০৭ অপরাহ্ণ আপডেট: এপ্রিল ২২, ২০২১ , ৪:৪১ অপরাহ্ণ

সর্বাত্মক লকডাউন উপেক্ষা করে মার্কেট খুলেছেন রাজশাহীর সাহেব বাজার আরডিএ মার্কেটের ব্যবসায়ীরা। বৃহস্পতিবার (২২ এপ্রিল) সকাল সাড়ে ৯টা থেকে দোকানপাট খুলতে থাকেন তারা। তবে প্রশাসন বাধা দিলে তারা কঠোর আন্দোলনে নামার হুশিয়ারিও দেন। যদিও পরে ব্যবসায়ী নেতারা জেলা প্রশাসকের সঙ্গে বৈঠক করেছেন। বৈঠকে জেলা প্রশাসক তাদের অনুরোধ জানান, ২৮ এপ্রিল পর্যন্ত মার্কেট বন্ধ রাখার।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ব্যবসায়ীরা দোকান খুলে বসেছেন। তাদের মুখে মাস্ক ও বেশকিছু দোকানের সামনে রাখা হয়েছে হ্যান্ড স্যানিটাইজার। তাৎক্ষণিকভাবে দোকানে ক্রেতারাও আসতে শুরু করেন। কেউ কেউ অন্য কাজে এসে দোকান খোলা দেখে মার্কেটে ঢুকে পড়েছেন কেনাকাটার জন্য। যদিও লকডাউনে যান চলাচল বন্ধ থাকায় অনেকেই আসতে পারেন নি।

ব্যবসায়ী নেতারা জানান, তারা চরম আর্থিক শঙ্কটে রয়েছেন। ফলে বাধ্য হয়েই দোকান খোলার সিদ্ধান্ত নিয়েছেন তারা। তবে জেলা প্রশাসনের সঙ্গে বৈঠকে ইতিবাচক কোনো সিদ্ধান্ত হয়নি। খুচরা ব্যবসায়ীরা জানান, প্রায় ১৩ মাস ধরে তারা লোকসান গুনছেন। বর্তমানে পুঁজি হারিয়ে ঋণগ্রস্ত হয়ে পড়ছেন। এ অবস্থা চলতে থাকলে দোকানের মালিক ও কর্মচারীদের পথে বসা ছাড়া আর কোনো উপায় থাকবে না।

এদিকে ক্রেতারা জানান, খবর পেয়েই কেনাকাটা করতে মার্কেটে এসেছেন তারা। মূলত সন্তানের জন্য কিনেছেন জিনিসপত্র। লকডাউন শিথিল করে ঈদের কেনাকাটর সুযোগ পেলে তাদের জন্য ভাল হয়। স্বাস্থ্যবিধি মেনেই প্রয়োজনীয় কেনাকাটা করে তারা বাড়ি ফিরতে চান। তবে এখনো পর্যন্ত সেই সুযোগ না থাকায় আসন্ন ঈদুল ফিতরে সন্তানদের মুখে হাসি ফোটানো নিয়ে বেশ চিন্তিত তারা।

এ বিষয়ে রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল বলেন, সরকারি আদেশ অমান্য করে মার্কেট খোলার কোনো সুযোগ নেই। ব্যবসায়ীরা বৈঠকে প্রতিশ্রুতি দিয়েছেন, তারা আপাতত বন্ধই রাখবেন মার্কেট। ২৮ এপ্রিলের পর সরকার লকডাউন শিথিল করলে তারা ব্যবসা করার সুযোগ পাবেন।

এফবি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়