ওমানে প্রবেশে নিষেধাজ্ঞায় বিপাকে প্রবাসী শ্রমিকরা

আগের সংবাদ

শান্তর ডাবল সেঞ্চুরি হলো না

পরের সংবাদ

উল্টো ঝুলে দেহ শূন্যে ভাসছে সুস্মিতার

প্রকাশিত: এপ্রিল ২২, ২০২১ , ১:৪২ অপরাহ্ণ আপডেট: এপ্রিল ২২, ২০২১ , ১:৪৮ অপরাহ্ণ

ফিটনেসের ব্যাপারে বরাবরই কড়া সচেতন অভিনেত্রী সুস্মিতা সেন। জিম থেকে যোগা সবই নিয়মিত চর্চা করেন। সেই সঙ্গে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভক্তদেরও শরীচর্চা নিয়ে টিপস দেন তিনি।

তেমনি চলতি সপ্তাহের মাঝামাঝি সময়ে শরীরচর্চার মোটিভেশনাল ভিডিও শেয়ার করেন সুস্মিতা। জিমন্যাস্টিক রিং ধরে উলটো হয়ে ঝুলে, শূন্যে ভাসছে অভিনেত্রীর শরীর। পা সোজা করে উপরে রেখে, মাথা নীচে, শূন্যে দেহকে ব্যালেন্স করেছেন তিনি। প্রতিনিয়ত এই ব্যায়াম করেন সুস্মিতা। ভক্তদেরও এই ব্যায়াম করার টিপস দেন।

ভিডিও শেয়ার করে অভিনেত্রী লিখেছেন, মেডিটেশনের সময় অনুভূতি ভাগ করে নিলাম, জীবন্ত শক্তি অর্জন… এটা ইচ্ছাশক্তির ওপরও!!! আমার অভ্যাসে ফিরে এলাম.. অনেকটা মিস করছিলাম এই অনুভূতিকে!! আমি তোমাদের ভালবাসি বন্ধুরা!!!

উপকারিতা:
মেরুদণ্ডের স্বাস্থ্যের উন্নতি, নমনীয়তা এবং রক্ত দ্রুত হৃৎপিণ্ডে প্রবাহিত হয় এই ব্যায়ামের ফলে। তাছাড়াও রিংয়ে ব্যায়ামের ফলে সারা শরীরে রক্তচলাচল স্বাভাবিক রাখতে সহায়ক হয়। শরীর উলটো করে ঝুলে থাকার ফলে শরীরের টিস্যুগুলি ওপর প্রভাব পড়ে। এটি টিস্যুগুলোর মধ্যে পুষ্টি এবং বর্জ্যগুলির স্বাস্থ্যকর বিনিময়কে সহায়তা করে। হাতের এবং কাঁধের পেশি শক্তি বাড়ায়।

 

 

 

 

View this post on Instagram

 

A post shared by Sushmita Sen (@sushmitasen47)

 

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়