×

পুরনো খবর

হাইকোর্টের আরও ২টি বেঞ্চ গঠন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ এপ্রিল ২০২১, ০৪:২৭ পিএম

চলমান সর্বাত্মক বিধিনিষেধের মধ্যে বিচারকাজ অব্যাহত রাখতে হাইকোর্টের আরও দুটি বেঞ্চ গঠন করেছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।

বুধবার (২১ এপ্রিল) নতুন দুটি বেঞ্চ গঠন করে প্রজ্ঞাপন জারি করা হয়।

নতুন দুটি বেঞ্চ হলো- বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ এবং বিচারপতি শেখ মো. জাকির হোসেন ও বিচারপতি খিজির হায়াতের হাইকোর্ট বেঞ্চ। দুটি বেঞ্চ সব ধরনের ফৌজদারি মোশন গ্রহণ করবেন ও জামিন শুনানি করবেন।

এর আগে, গত ৫ এপ্রিল কঠোর বিধিনিষেধের মধ্যে বিচারকাজ অব্যাহত রাখতে চারটি ভার্চুয়ালি বেঞ্চ গঠন করেন প্রধান বিচারপতি। সার্কুলারে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের ডিভিশন বেঞ্চকে রিট মামলার দায়িত্ব, বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি শাহেদ নূরউদ্দিনের ডিভিশন বেঞ্চকে দেওয়ানি মামলার দায়িত্ব, বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি রাজিক আল জলিলের ডিভিশন বেঞ্চকে ফৌজদারি মামলার দায়িত্ব ও বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের একক বেঞ্চকে কোম্পানি বেঞ্চের দায়িত্ব দেয়া হয়।

বুধবার নতুন দুটি বেঞ্চ গঠনের ফলে কঠোর বিধিনিষেধ চলাকালীন মোট ৬টি হাইকোর্ট বেঞ্চে বিচারকাজ চলবে।

যেকোনো প্রতিকূল পরিস্থিতে বিচারকাজ অব্যাহত রাখতে ২০২০ সালের ৯ মে রাষ্ট্রপতি আদালত কর্তৃক তথ্যপ্রযুক্তি ব্যবহার অধ্যাদেশ জারি করেন। গত বছরের ১০ মে থেকে ভার্চুয়ালি আদালতে বিচারকাজ শুরু হয়। পরে ভিডিও কনফারেন্সসহ অন্যান্য ডিজিটাল মাধ্যমে আদালতের কার্যক্রম পরিচালনার বিধান রেখে জাতীয় সংসদে আদালত কর্তৃক তথ্য-প্রযুক্তি ব্যবহার বিল- ২০২০ পাস হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App