×

খেলা

শান্তর ব্যাটিং দৃঢ়তায় চালকের আসনে বাংলাদেশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ এপ্রিল ২০২১, ০৩:২৯ পিএম

শান্তর ব্যাটিং দৃঢ়তায় চালকের আসনে বাংলাদেশ

পাল্লেকেলেতে আজ শ্রীলংকার বিপক্ষে ৭৮ রানে ইংলিশ খেলার পথে বাউন্ডারি নাজমুল হাসান শান্ত। এই তরুণ ব্যাটসম্যান এর সামনে সেঞ্চুরির হাতছানি

পাল্লেকেলে টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম টেস্টে শ্রীলংকার বিপক্ষে এই মুহূর্তে চালকের আসনে রয়েছে বাংলাদেশ। টস জিতে টাইগার অধিনায়ক মুমিনুল হক ব্যাটিং করার সিদ্ধান্ত নেন। তার এই সিদ্ধান্ত যে সঠিক তা প্রমাণ করতে বেশি সময় নেননি ওপেনার তামিম ইকবাল এবং নাজমুল হোসেন শান্ত।

শুরুতেই সাইফ হাসান উইকেটে হারালে ও ঘাবড়ে যায়নি লাল-সবুজের প্রতিনিধিরা। এই রিপোর্ট লেখা পর্যন্ত ৫৩ ওভার শেষে ২ উইকেট হারিয়ে ২০০ রান সংগ্রহ করেছে টাইগাররা। মারকুটে ওপেনার তামিম ইকবাল ১০১ বল থেকে ৯০ রান করে আউট হলেও অন্য প্রান্ত আগলে রেখেছেন নাজমুল হোসেন শান্ত। এই তরুণ ব্যাটসম্যান ১৭২ বল মোকাবেলা করে ৭৮ রানে অপরাজিত রয়েছেন। অধিনায়ক মমিনুল হক ৪৩ বল থেকে ২১ রান সংগ্রহ করেছেন। ৭৮ রানের ইনিংস খেলার পথে নাজমুল হোসেন শান্ত ১০টি চার এবং একটি ছক্কা হাঁকান।

তিনি আর একটু দেখেশুনে খেললে তার টেস্ট ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরির দেখা পেয়ে যাবেন। আর অধিনায়ক মুমিনুল হক যদি পাল্লেকেলেতে সেঞ্চুরির দেখা পান তা হবে তার পেস্ট করে ১১ তম সেঞ্চুরি। সেইসঙ্গে বিদেশের মাটিতে প্রথম সেঞ্চুরি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App