×

আন্তর্জাতিক

বাংলাদেশ, ভারত ও পাকিস্তানের যাত্রীদের ওমান প্রবেশে নিষেধাজ্ঞা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ এপ্রিল ২০২১, ১০:৫৫ পিএম

বাংলাদেশ, ভারত ও পাকিস্তানের যাত্রীদের ওমান প্রবেশে নিষেধাজ্ঞা

ছবি সংগৃহীত

বাংলাদেশ, ভারত ও পাকিস্তানের যাত্রীদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছে ওমান সরকার। করোনা প্রতিরোধে গঠিত দেশটির সর্বোচ্চ কমিটি বুধবার (২১ এপ্রিল) এই ঘোষণা দেয়।

আগামী শনিবার (২৪ এপ্রিল) সন্ধ্যা ৬টা থেকে এই নিষেধাজ্ঞা কার্যকর করা হবে। পরবর্তী আদেশ না আসা পর্যন্ত বহাল থাকবে এই নিষেধাজ্ঞা। খবর টাইমস অব ওমানের।

ঘোষণায় বলা হয়েছে, এই তিন দেশের যাত্রীরা তো বটেই, অন্যান্য দেশের যেসব যাত্রী গত ১৪ দিনের মধ্যে এই তিনটি দেশের যেকোনো একটিতে ভ্রমণ করেছেন, তারাও প্রবেশ করতে পারবেন না ওমানে।

তবে ওমানের নাগরিক, কূটনীতিবিদ, স্বাস্থ্যকর্মী ও তাদের পরিবারের সদস্যদের ক্ষেত্রে এ নিষেধাজ্ঞা কার্যকর হবে না।

জানা গেছে, প্রবাসী কর্মীদের জন্য গত ১৭ এপ্রিল থেকে বিশেষ ফ্লাইট চালু হয়। প্রতি সপ্তাহে শতাধিক ফ্লাইটে সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, ওমান, কাতার ও সিঙ্গাপুর- এ পাঁচটি দেশে প্রবাসী কর্মীদের পরিবহন করা হবে।

গত ১৫ এপ্রিল রাতে বিশেষ ফ্লাইট চালুর সংক্রান্ত এক সভা শেষে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান এ তথ্য জানান।

ওমান সরকারের এই নিষেধাজ্ঞার ফলে বাংলাদেশি প্রবাসী কর্মীদের ওই দেশে যাওয়া নিয়ে দেখা দিয়েছে অনিশ্চয়তা। করোনার এই সময়ে আটকে প্রবাসীদের জন্য এটি বড় দুসংবাদ। এর ফলে নতুন করে ভাবতে হতে পারে বাংলাদেশ সরকারকে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App