×

খেলা

বড় সংগ্রহের পথে এগোচ্ছে টাইগাররা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ এপ্রিল ২০২১, ০১:১২ পিএম

বড় সংগ্রহের পথে এগোচ্ছে টাইগাররা

রানের জন্য প্রান্ত বদল করছেন তামিম ইকবাল ও নাজমুল হাসান শান্ত।

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ এখনো পর্যন্ত কোন পয়েন্ট সংগ্রহ করতে পারেনি মুমিনুল বাহিনী। ৫ টেস্ট ম্যাচে অংশ নিয়ে সব ম্যাচে হেরেছে টাইগাররা। এবার শ্রীলঙ্কা সফরের জয়ের আশায় বুক বেঁধেছে লাল-সবুজের প্রতিনিধিরা। কারণ ২০১৭ সালের শ্রীলঙ্কার মাটিতে সিরিজের প্রথম টেস্টে হেরেছিল টাইগাররা। কিন্তু দ্বিতীয় টেস্টে নিজেদের শততম টেস্টে শ্রীলঙ্কাকে হারিয়ে রেকর্ড গড়েছিল বাংলা মায়ের দামাল ছেলেরা। সেই অনুপ্রেরণা নিয়ে আজ জিততে পাল্লেকেলেতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক মুমিনুল হক। তার সিদ্ধান্ত যে সঠিক তা প্রমাণ করেন ওপেনার তামিম ইকবাল এবং নাজমুল হোসেন শান্ত। মধ্যাহ্নের বিরতিতে যাওয়ার আগে ১ উইকেট হারিয়ে ২৭ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ১০৬ রান।

ওপেনার তামিম ইকবাল ৭২ বল থেকে ৬৫ এবং নাজমুল হোসেন শান্ত ৮৬ বল থেকে ৩৭ রান করে অপরাজিত রয়েছেন। আজ তামিম ইকবাল যদি সেঞ্চুরি দেখা পান তা হবে তার টেস্ট ক্যারিয়ারের দশম সেঞ্চুরি। টাইগার টেস্ট অধিনায়ক মুমিনুল হক এ পর্যন্ত টেস্টে সেঞ্চুরি হাঁকিয়েছেন ১০টি । আজ পাল্লেকেলেতে মুমিনুলকে স্পর্শ করার হাতছানি তামিমের সামনে।

অন্যদিকে তরুণ নাজমুল হাসান শান্ত এই মুহূর্তে ৩৭ রানে অপরাজিত রয়েছেন। তিনি যদি আজ হাফ সেঞ্চুরির দেখা পান তা হবে তার টেস্ট ক্যারিয়ারের দ্বিতীয় হাফ সেঞ্চুরি। মোদ্দাকথা এই মুহূর্তে উইকেটের যে আচরণ দেখা যাচ্ছে তাতে মনে হচ্ছে এটি ব্যাটিং সহায়ক উইকেট। অন্য টাইগার ব্যাটসম্যানরা একটু ধৈর্য্য নিয়ে খেললে বড় সংগ্রহের পথে এগোতে পারবে লাল-সবুজের প্রতিনিধিরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App