×

সারাদেশ

প্রণোদনার ৩৬ ব্যাগ বীজ ও ২৮ বস্তা সার পাচারকালে জব্দ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ এপ্রিল ২০২১, ০৪:৫৪ পিএম

প্রণোদনার ৩৬ ব্যাগ বীজ ও ২৮ বস্তা সার পাচারকালে জব্দ

জব্দকৃত সার ও বীজ

ময়মনসিংহের ধোবাউড়ায় কৃষকের প্রণোদনার সরকারি ৩৬ ব্যাগ বীজ ও ২৮ বস্তা সার পাচারকালে ধোবাউড়া বাজারের মেসার্স সরকার স্টোরের সামনে থেকে আটক করেছে জনসাধারণ। মঙ্গলবার (২০ এপ্রিল) প্রান্তিক কৃষকদের আউষ প্রণোদনা হিসেবে ধোবাউড়া সদর ইউনিয়নের ১০৫ জন কৃষকের মাঝে প্রণোদনা বিতরণ করা হয়।

জন প্রতি ২০ কেজি ডিএপি, ১০ কেজি এমপি ও ৫ কেজি আউষ ধানের বীজ বিতরণ করা হয়। কিন্তু বিকাল ৫টার সময় ধোবাউড়া উপজেলা কৃষি অফিসারের সরকারি গোডাউন থেকে এই সার ও বীজ পাচার করা হচ্ছিল।

খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ এসে চারটি রিক্সা ভর্তি পাচারকৃত সার ও বীজ জব্দ করে থানায় নিয়ে যায়। রিক্সাচালক বাসেক এর বক্তব্য অনুযায়ী জানা গেছে, ধোবাউড়া পুর্ববাজার “মেসার্স সরকার স্টোর” সেন্টু সরকার এর দোকানে ১০/১২ বস্তা সার ও বীজ নামবে, এবং সদর ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের ইউপি সদস্য কসর আলী ও আরও ৬ জন ইউপি সদস্যের মাল গরু হাটে নামানো হবে, ইউপি সদস্যরা সেখান থেকে ভাগাভাগি করে নিবে। অন্য গাড়িতে থাকা বীজ ধানের ব্যাগ উপ-সহকারী কৃষি কর্মকর্তা মাহবুবুল হক অপুর এখানে নামবে।

এ বিষয়ে জানতে চাইলে “মেসার্স সরকার স্টোর” এর পরিচালক সেন্টু সরকার বলেন, আমি এই মাল কার জানি না, রিক্সাচালক আমার ঘরের সামনে কেন মাল নামাচ্ছে তারাই জানে।

ইউপি সদস্য কসর আলীকে মোটোফোনে যোগাযোগ করে পাওয়া যায়নি।

উপ-সহকারী কৃষি কর্মকর্তা মাহবুবুল হক অপু বীজের বস্তার কথা অস্বীকার করেন, উল্টো রিক্সাচালক বাসেক ধরা পরে এখন বাজে বকছে বলে দাবি করেন।

এ বিষয়ে উপজেলা কৃষি অফিসার গোলাম সারোয়ার তুষারের কোন সুস্পষ্ট বক্তব্য পাওয়া যাইনি।

অফিসার ইনচার্জ আবুল কালাম আজাদ বলেন, আমি খবর পেয়ে ফোর্স পাঠিয়ে পাচারকৃত মাল জব্দ করিয়েছি, পরে থানায় সার, বীজ রাখার মতো জায়গা না থাকায় উপজেলা নির্বাহী অফিসার স্যারের নির্দেশে কৃষি অফিসারের গোডাউনে পাঠিয়ে দিয়েছি।

উপজেলা নির্বাহী অফিসার রাফিকুজ্জামান বলেন, বিষয়টি শুনেছি এবং সঙ্গে সঙ্গে পাচারকৃত সরকারি মাল জব্দ করিয়েছি, আমরা দ্রুত তদন্ত করে এর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App