×

রাজধানী

পরিচ্ছন্ন কর্মীদের আবাসনের ব্যবস্থা করছে ডিএনসিসি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ এপ্রিল ২০২১, ০৮:৫৫ পিএম

পরিচ্ছন্ন কর্মীদের আবাসনের ব্যবস্থা করছে ডিএনসিসি

বুধবার পরিচ্ছন্ন কর্মীদের জন্য মানসম্পন্ন আবাসনের লক্ষ্যে নির্মাণাধীন গাবতলী পরিচ্ছন্ন কর্মী নিবাস পরিদর্শনকালে মেয়র আতিক। ছবি: ভোরের কাগজ

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক নিজের ঐকান্তিক প্রচেষ্টার ফলে পরিচ্ছন্ন কর্মীদের জন্য মানসম্পন্ন আবাসনের ব‍্যবস্থা করা সম্ভব হচ্ছে। পর্যায়ক্রমে পরিচ্ছন্ন কর্মীদের সকল পরিবারের জন্যই মানসম্পন্ন আবাসনের সুব‍্যবস্থা করা হবে।

বুধবার (২১ এপ্রিল) বিকেলে পরিচ্ছন্ন কর্মীদের জন্য মানসম্পন্ন আবাসনের লক্ষ্যে নির্মাণাধীন গাবতলী পরিচ্ছন্ন কর্মী নিবাস পরিদর্শনকালে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দিতে গিয়ে তিনি এসব কথা বলেন।

মেয়র বলেন, দুইশত একুশ কোটি টাকা ব‍্যয়ে গাবতলী পরিচ্ছন্ন কর্মী নিবাস এ পনের তলাবিশিষ্ট চারটি ভবন ছাড়াও চার তলাবিশিষ্ট একটি স্কুল ভবনও নির্মাণ করা হচ্ছে। এখানে টয়লেট, রান্নাঘর ও বারান্দাসহ থাকার কক্ষ সম্বলিত ৭৮৪টি ফ্ল‍্যাটের প্রত‍িটিতে একটি করে পরিবারের আবাসনের সুব‍্যবস্থা থাকবে।

ডিএনসিসি মেয়র বলেন, পূর্বে পরিচ্ছন্ন কর্মীদের আবাসনের জন‍্য কোনো সুব‍্যবস্থা ছিল না। অস্বাস্থ্যকর পরিবেশেই তারা বসবাস করত। বঙ্গবন্ধু কন‍্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা পরিচ্ছন্ন কর্মীদের জন্য মানসম্পন্ন আবাসনের লক্ষ্যে তাকে যে দিকনির্দেশনা দিয়েছিলেন সে মোতাবেক তিনি প্রয়োজনীয় পদক্ষেপ নিয়েছিলেন বলেই সকল চ‍্যালেঞ্জকে মোকাবিলা করে প্রকল্পটি আজ দৃশ‍্যমান হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App