×

জাতীয়

স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক, মুখ খোলেননি হেফাজতের শীর্ষ নেতারা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ এপ্রিল ২০২১, ১২:০৩ এএম

স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক, মুখ খোলেননি হেফাজতের শীর্ষ নেতারা

রাজধানীর ধানমন্ডিতে স্বরাষ্ট্রমন্ত্রীর সরকারি বাস ভবনের সামনে হেফাজত নেতারা। ছবি: ভোরের কাগজ

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে বৈঠক করেছেন হেফাজতে ইসলামের শীর্ষ নেতারা। সোমবার (১৯ এপ্রিল) রাত ১০টার দিকে হেফাজতের অন্তত ১০ জন শীর্ষ নেতা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ধানমন্ডির বাসায় ঢোকেন। এসময় ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারাও উপস্থিত ছিলেন। তবে বৈঠকের বিষয়টি প্রত্যাখ্যান করেছে স্বরাষ্ট্রমন্ত্রণালয়।

বৈঠক চলে ঘণ্টা ব্যাপী। অবশেষে রাত ১১টা ১৫ মিনিটের দিকে তারা বেরিয়ে আসেন। তবে হেফাজত নেতারা বলছেন, এ বিষয়ে তাদের কিছু বলার নেই।

হেফাজতে ইসলামের মহা-সচিব মাওলানা নুরুল ইসলাম, হেফাজতের নায়েবে আমির মাওলানা মাহফুজুল হক, হেফাজতের নেতা ও খেলাফত আন্দোলনের আমির মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী, তার ভাতিজা মাওলানা হাবিবুল্লাহ মিয়াজীসহ ১০ জন নেতা বৈঠকে অংশ নিয়েছেন।

স্বরাষ্ট্রমন্ত্রীর বাসা থেকে বের হয়ে আসার পর গেটের সামনে দাঁড়িয়ে নিজেরা কিছুক্ষণ কথা বলেন হেফাজত নেতারা। তবে সাংবাদিকদের কাছে বৈঠকের বিষয়ে কথা বলতে অনীহা প্রকাশ করেন।

হেফাজতের মহাসচিব নূরুল ইসলাম জিহাদি বলেন, ‘আমি অসুস্থ। কথা বলতে পারছি না।’ পরে হেফাজতের মহাসচিব হিসেবে কিছু বলার জন্য অনুরোধ করা হলে তিনি বলেন, ‘আলোচনা হয়েছে, তবে আর কিছু বলার নাই।’

এরপর হেফাজত নেতারা দ্রুত গাড়িতে উঠে চলে যান।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, সরকারের কঠোর অবস্থানের কারণে কোণঠাসা হেফাজতে ইসলামের শীর্ষ নেতারা। তারা এ পরিস্থিতিতে সমঝোতার চেষ্টা করছেন। এরই ধারাবাহিকতায় গোয়েন্দা সংস্থা ও স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক করেছেন হেফাজতের নেতারা। তারা চাইছেন, আর কোনও নেতাকর্মীকে যেন আইনশৃঙ্খলা বাহিনী গ্রেপ্তার না করে।

তবে কোনো বৈঠক হয়নি বলে দাবি করেছেন স্বরাষ্ট্রমন্ত্রীর জনসংযোগ কর্মকর্তা শরীফ মাহমুদ অপু। তিনি ভোরের কাগজকে বলেন, কোনো বৈঠক হয়নি। আপনার বা আমার আত্মীয় গ্রেপ্তার হলে আমরা স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে যেতেই পারি। সেজন্য একে তো আর বৈঠক বলা যায় না।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App