×

জাতীয়

‘সরকারকে বেকায়দায় ফেলার চেষ্টা ছিল হেফাজতের’

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ এপ্রিল ২০২১, ১১:১১ পিএম

হেফাজতে ইসলামের কেন্দ্রীয় সহ-অর্থ সম্পাদক ও ঢাকা মহানগর কমিটির সহ-সভাপতি মো. ইলিয়াস ওরফে মুফতি ইলিয়াস হামিদী বলেছেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঢাকা সফরকে কেন্দ্র করে সরকারকে বেকায়দায় ফেলার চেষ্টা করেছিল হেফাজত। মোদির আগমন ঠেকানোর দায়িত্বে ছিলেন মাওলানা মামুনুল হক। এ জন্য তারা বিভিন্ন জায়গায় বৈঠক করেন। এ মাসের শুরুতে সরকারকে বেকায়দায় ফেলতে হাটহাজারী মাদ্রাসায় হেফাজত নেতারা বৈঠকও করেন।

[caption id="attachment_278205" align="aligncenter" width="674"] নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক মুফতি বশির উল্লাহকে ও হেফাজতে ইসলামের নেতা মুফতি ইলিয়াস হামিদী।[/caption]

মঙ্গলবার (২০ এপ্রিল) আদালতে দেওয়া জবানবন্দিতে মুফতি ইরিয়াস বলেন- তিনি, মামুনুল হক, রফিকুল ইসলাম মাদানীসহ কয়েকজন ওয়াজ মাহফিলে জ্বালাময়ী বক্তৃতার মাধ্যমে আন্দোলন জোরালো করার দায়িত্ব নেন। সেই অনুসারে তারা কাজ করেন। এপ্রিলের শুরুতে হাটহাজারী মাদ্রাসায় তারা বৈঠকও করেন। সেখানে সরকারকে বেকায়দায় ফেলার বিষয়ে উপস্থিত কয়েকজন আলোচনা করেন।

৭ দিনের রিমান্ড শেষে মঙ্গলবার মুফতি ইলিয়াসকে আদালতে হাজির করা হয়। সেখানে তার স্বীকারোক্তি রেকর্ডের আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা কেরানীগঞ্জ থানার ওসি (তদন্ত) রমজানুল হক। এ পরিপ্রেক্ষিতে ঢাকার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রাজিব হাসান ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় মুফতি ইলিয়াসের জবানবন্দি রেকর্ড করেন। জবানবন্দি রেকর্ড শেষে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেওয়া হয়। আদালত সূত্রে এসব তথ্য জানা গেছে।

এর আগে ১২ এপ্রিল কেরানীগঞ্জ থানাধীন মামুনুল হকের মাদ্রাসা থেকে ইলিয়াসকে গ্রেপ্তার করা হয়। এরপর তাকে আদালতে হাজির করে রিমান্ড চাইলে আদালত ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App