×

আন্তর্জাতিক

মসজিদ হয়ে গেল করোনা হাসপাতাল, চারদিকে প্রশংসা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ এপ্রিল ২০২১, ০৬:৪৯ পিএম

মসজিদ হয়ে গেল করোনা হাসপাতাল, চারদিকে প্রশংসা

ভারতে জায়গা সংকটে হাসপাতালে করোনা রোগীদের চিকিৎসা দেওয়া হচ্ছে। ছবি: এএনআই

ভারতে করোনার দ্বিতীয় প্রকোপে ঊর্ধ্বমুখী সংক্রমণের চিত্রে উদ্বিগ্ন প্রশাসন। এই পরিস্থিতিতে হাসপাতালগুলিতে বেড ও অক্সিজেনের প্রবল সঙ্কট দেখা দিয়েছে। এমন পরিস্থিতিতে বরোদার এক মসজিদকে ৩০ শয্যার কভিড হাসপাতালে পরিণত করা হয়েছে। খবর সংবাদ সংস্থা এএনআইয়ের।

মসজিদের ট্রাস্টি জানান, হাসপাতালগুলিতে অক্সিজেন ও বেড নেই। পরিস্থিতি দেখে আমরা সিদ্ধান্ত নিই মসজিদটিকেই কভিড হাসপাতাল হিসেবে গড়ে তোল‌ার। রমজানের মাসে এর চেয়ে ভাল উদ্যোগ আর কী হতে পারে?

গুজরাটে কোভিড পরিস্থিতি ক্রমেই খারাপ হচ্ছে। দিন কয়েক আগে এই নিয়ে মামলার শুনানিতে গুজরাট হাইকোর্ট জানিয়েছিল, সরকারি হাসপাতালের সামনে অন্তত ৪০টি অ্যাম্বুল্যান্সের দীর্ঘ লাইন। বেশিরভাগ সরকারি হাসপাতালে কোনও শয্যাই নেই। দিন কয়েক আগে গুজরাটেই অক্সিজেনের অভাবে এক বাঙালি অধ্যাপকের মৃত্যু হয়েছে।

রাজ্য সরকার যদিও হাইকোর্টের অভিযোগ মানতে চায়নি। জানিয়েছে, অ্যাম্বুল্যান্সের লাইন দীর্ঘ মানে এই নয়, যে পরিস্থিতি হাতের বাইরে। বা সরকারি হাসপাতাল অবস্থা সামাল দিতে পারছে না। সোমবার গুজরাটে নতুন করে আক্রান্ত ১১ হাজার ৪০৩ জন। এখন পর্যন্ত এক দিনে সর্বোচ্চ। করোনায় রাজ্যে মারা গিয়েছেন ১১৭ জন। মৃত্যুর পরিসংখ্যানেও রেকর্ড।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App