×

জাতীয়

নারায়ণগঞ্জের সহিংসতায় মামুনুলের রিমান্ড চাওয়া হবে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ এপ্রিল ২০২১, ১২:৩৩ পিএম

নারায়ণগঞ্জের সহিংসতায় মামুনুলের রিমান্ড চাওয়া হবে

মঙ্গলবার সংবাদ সম্মেলনে সিআইডি প্রধান অতিরিক্ত আইজিপি ব্যারিস্টার মাহবুবুর রহমান। ছবি: ভোরের কাগজ

নারায়ণগঞ্জের সহিংসতা মামলায় মামুনুল হককে গ্রেপ্তার দেখিয়ে রিমাণ্ডের আবেদন করা হবে বলে জানিয়েছেন সিআইডি প্রধান অতিরিক্ত আইজিপি ব্যারিস্টার মাহবুবুর রহমান।

মঙ্গলবার (২০ এপ্রিল) দুপুরে সিআইডি প্রধানের নিজ কার্যালয়ে হেফাজত তাণ্ডবের ঘটনায় হওয়া মামলার তদন্তভার গ্রহণের বিষয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

সিআইডি প্রধান বলেন, পাঁচটি জেলার ২৩ টি নাশকতার মামলা তদন্ত করছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। ইতোমধ্যে আমরা একটি মামলায় হেফাজত নেতা মামুনুল হকের সুস্পষ্ট সংশ্লিষ্টতা পেয়েছি।

তিনি বলেন, হত্যা, বিস্ফোরণ ও নাশকতার অভিযোগে মামলাগুলো হয়েছে। তিনটি বিষয় সামনে রেখে আমরা তদন্ত করছি। প্রথমত যারা উপস্থিত ছিলেন, দ্বিতীয়ত যারা ইন্ধন যুগিয়েছে আর যারা দুষ্কর্ম্মে সহায়তা করেছে। এর মধ্যে নারায়ণগঞ্জের একটি মামলায় তার সংশ্লিষ্টতা দেখতে পেয়েছি আমরা। তবে আমরা মাত্র মামলাগুলোর তদন্তভার নিয়েছি। তদন্ত শেষে আমরা আরও বিস্তারিত তথ্য জানাতে পারবো।

[caption id="attachment_279411" align="aligncenter" width="687"] মঙ্গলবার সংবাদ সম্মেলনে সিআইডি প্রধান অতিরিক্ত আইজিপি ব্যারিস্টার মাহবুবুর রহমান। ছবি: ভোরের কাগজ[/caption]

এক প্রশ্নের উত্তরে তিনি আরও বলেন, আইনের দৃষ্টিতে সবাই সমান। কারো চেহারা দেখে আমরা তদন্ত করছি না। আমাদের তদন্তে যা আসবে সে অনুযায়ীই ব্যবস্থা নেওয়া হবে।

সিআইডি প্রধান বলেন, আমাদের ভালো তদন্ত ব্যবস্থা আছে, আমরা সব সামর্থ এক করে এ ঘটনার তদন্ত করবো।

সিআইডির ২৩টি মামলার মধ্যে ব্রাহ্মণবাড়িয়া ১৫টি, নারায়ণগঞ্জে ২টি, কিশোরগঞ্জে ২টি, চট্রগ্রামে ২টি ও মুন্সিগঞ্জে ২টি মামলা রয়েছে।

এর আগে রবিবার (১৮ এপ্রিল) দুপুরে রাজধানীর মোহাম্মদপুরের রাহমানিয়া মাদরাসা থেকে মামুনুল হককে গ্রেপ্তার করে পুলিশ। তাকে ২০২০ সালের একটি মামলায় গ্রেপ্তার দেখানো হয়।

সোমবার (১৯ এপ্রিল) দুপুরে ঢাকার সিএমএম আদালতে মামুনুল হককে হাজির রিমান্ড চাইলে ঢাকা মহানগর হাকিম দেবদাস চন্দ্র অধিকারী সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন।

পুলিশের ওপর হামলা ও ভাঙচুরের অভিযোগে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে মামুনুল হককে প্রধান করে ৮৩ জনের নাম উল্লেখ এবং ৫০০ থেকে ৬০০ জনকে অজ্ঞাতনামা আসামি করে তিনটি মামলা দায়ের করা হয়েছে। গত ৬ এপ্রিল রাতে সোনারগাঁ থানায় পুলিশ বাদি হয়ে দুটি ও একজন সাংবাদিক বাদি হয়ে একটি মামলা করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App