সংবাদপত্র পর্যালোচনা

আগের সংবাদ

টিকা উৎপাদনে অন্য দেশগুলোকে সহায়তা করা উচিত: প্রধানমন্ত্রী

পরের সংবাদ

ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের তাণ্ডব: নতুন ৭ জনসহ গ্রেপ্তার ৩১৭

প্রকাশিত: এপ্রিল ২০, ২০২১ , ১১:৫৫ পূর্বাহ্ণ আপডেট: এপ্রিল ২০, ২০২১ , ১১:৫৫ পূর্বাহ্ণ

ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতে ইসলামের আরও ৭ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত ২৬ থেকে ২৮ ফেব্রুয়ারির তাণ্ডবের মামলায় জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। এ নিয়ে এখন পর্যন্ত ৩১৭ জনকে গ্রেপ্তার করল আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

মঙ্গলবার ভোররাতে জেলার বিভিন্ন এলাকায় বিশেষ অভিযান চালিয়ে এ ৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে বলে জেলা পুলিশের বিশেষ শাখার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়। সোমবার সকাল থেকেই এ অভিযান শুরু হয়। হেফাজতের তাণ্ডবের স্থির ও ভিডিও চিত্র দেখে তাদের বিভিন্ন জায়গা থেকে গ্রেপ্তার করা হয়।

জেলা পুলিশের বিশেষ শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইমতিয়াজ আহমেদ জানান, গ্রেপ্তার ৩১৭ জনের মধ্যে ২৭৭ জন হেফাজতে ইসলামের কর্মী ও সমর্থক, ৩৭ জন বিএনপির নেতাকর্মী এবং তিন জন জামায়াত-শিবিরের কর্মী। হেফাজতে ইসলামের আহ্বানে গত ২৬ ও ২৮ মার্চ জেলা শহরসহ তিনটি উপজেলায় ব্যাপক হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ ও সহিংসতা চালানো হয়। সেসব মামলায় আসামিদের গ্রেপ্তার করা হয়েছে। এই সহিংসতায় ব্রাহ্মণবাড়িয়ার বিভিন্ন মাদ্রাসার ছাত্ররাও অংশ নেয়। তারা পুলিশ সুপারের কার্যালয়, হাইওয়ে থানা, পুলিশ ফাঁড়ি, রেলওয়ে স্টেশনসহ অন্তত ৫৮টি সরকারি ও বেসরকারি স্থাপনাসহ আওয়ামী লীগ ও ছাত্রলীগের জেলা পর্যায়ের শীর্ষ নেতাদের বাড়ি-ঘর ও অফিস ভাঙচুর করে এবং আগুন ধরিয়ে দেয়।

এসব ঘটনায় ৪১৪ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতপরিচয় ৩৯ হাজার জনকে আসামি করে চারটি থানায় ৫৬টি মামলা দায়ের করা হয়েছে। এর মধ্যে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় ৪৯টি, আশুগঞ্জ থানায় চারটি, সরাইল থানায় দুটি এবং আখাউড়া রেলওয়ে থানায় একটি মামলা দায়ের করা হয়। ঘটনার সময় ধারণ করা স্থির চিত্র ও সিসিটিভি ফুটেজ যাচাই-বাছাই করে অভিযুক্তদেরকে চিহ্নিত করা হয়েছে বলে জানায় পুলিশ।

এমআই

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়