মসজিদ হয়ে গেল করোনা হাসপাতাল, চারদিকে প্রশংসা

আগের সংবাদ

হেফাজত প্রশ্নে আগেই কার্যকর পদক্ষেপ জরুরি ছিল: ১৪ দলের নেতারা

পরের সংবাদ

গণতন্ত্র সুপ্রতিষ্ঠত না হলে সুশাসন আসে না: জন্মদিনে ড. কামাল হোসন

প্রকাশিত: এপ্রিল ২০, ২০২১ , ৭:০৩ অপরাহ্ণ আপডেট: এপ্রিল ২০, ২০২১ , ৭:০৩ অপরাহ্ণ

দেশে গণতন্ত্রের খুব অভাব, গণতন্ত্র সুপ্রতিষ্ঠিত না হলে সমাজে, রাষ্ট্রে সুশাসন প্রতিষ্ঠিত হয় না বলে মন্তব্য করেছেন গণফোরামের সভাপতি ও বিশিষ্ট আইনজীবী ড. কামাল হোসেন। মঙ্গলবার (২০ এপ্রিল) তার জম্মদিনে গণমাধ্যমে দেওয়া এক বার্তায় তিনি দেশে গণতন্ত্র প্রতিষ্ঠিত হোক এমন প্রত্যাশা করেছেন।

স্বাধীনতার ৫০ বছর পূর্তিতে তিনি বলেছেন, এত বছর পরেও স্বাধীনতার সুফল সকলে পায়নি, এটা খুবই উদ্বেগের বিষয়। এখনো মানুষের মধ্যে বৈষম্য কমেনি। মানুষ কি চায় তা পূরণ হয়নি।

তিনি বলেন, সুষ্ঠু রাজনীতির জন্য ভালো ও সৎ ব্যক্তিদেরকে রাজনীতিতে আসতে হবে, কিন্তু তা হচ্ছে না। রাজনীতিবিদদের মধ্যে সততা নিষ্ঠা না থাকলে দেশে সুশাসন কিভাবে আসবে।

তবে বর্তমানে অনেক যুবক রাজনীতিতে আসায় তিনি সন্তোষ প্রকাশ করেন। ড. কামাল বলেন, তবে দল বা ব্যানার সর্বস্ব রাজনীতি করলে চলবে না, মানুষের কল্যাণে রাজনীতি করার আহ্বান জানান তিনি। ড. কামাল বলেন, দেশ থেকে বৈষম্য দূর করতে হবে, সুশাসন প্রতিষ্ঠার মাধ্যমে স্বাধীনতার মূলভিত্তি প্রতিষ্ঠা করতে তরুনদেরকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়