×

খেলা

জায়গা হারানোর শঙ্কায় সাকিব

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ এপ্রিল ২০২১, ০৯:৫৫ পিএম

জায়গা হারানোর শঙ্কায় সাকিব

অলরাউন্ডার সাকিবের জায়গায় পরবর্তী ম্যাচে দেখা যেতে পারে ক্যারিবিয়ান সুনীল নারিনকে

আইপিএলে সাকিব আল হাসানকে এবার ৩ কোটি ২০ লাখ রুপি দিয়ে কিনেছিল কলকাতা নাইট রাইডার্স। ২০১৪ সালের পর শিরোপা না জেতা কলকাতা সাকিবকে দলে ভিড়িয়েছিল অনেক আশা নিয়ে। কিন্তু টানা তিনটি ম্যাচে জায়গা পেয়েও দলের হয়ে তেমন কিছু করতে পারেননি সাকিব। তাকে দলে নেওয়া হয়েছিল অলরাউন্ডার হিসেবে। কলকাতা এখন পর্যন্ত তিনটি ম্যাচ খেলে দুটি ম্যাচে হেরেছে। ফলে দলে পরিবর্তন আনার পরিকল্পনা করছে দলটি। আর এ কারণে বিদেশি অলরাউন্ডার সাকিবের জায়গায় পরবর্তী ম্যাচে দেখা যেতে পারে ক্যারিবিয়ান সুনীল নারিনকে।

ব্যাঙ্গালুরুর বিপক্ষে ম্যাচের পর ম্যাককালাম এমনই ইঙ্গিত দিয়েছেন। এ ম্যাচটিতে সাকিব ২৬ বল খেলে ২৫ রান করেছিলেন, যেখানে দলের রান দরকার ছিল সেখানে তিনি মন্থর গতিতে ব্যাট করেছিলেন। সাকিবের বাদ পরার ইঙ্গিত দিয়ে ম্যাককালাম বলেন, ‘আমাদের প্রথম ম্যাচের সময় সীমানার কাছে দাঁড়িয়ে ছিল নারিন। সে তখন শতভাগ ফিট ছিল না। তবে এখন সে আমাদের ভাবনায় আছে। ব্যাঙ্গালুরুর বিপক্ষে হয়তো তাকে খেলানো যেত। তবে আমরা সাকিবকে নিয়েই খেলেছি। কারণ সে আগের দুই ম্যাচ ভালো করেছে এবং তার ব্যাটিংও আমাদের জন্য কার্যকর। তিন ম্যাচ শেষে এখন বলব, ছেলেরা ভালো খেলেছে তবে আমরা ফলটা পাইনি। এখন মুম্বাইয়ের (ওয়াংখেড়ে স্টেডিয়াম) উইকেটে হয়তো আমাদের নতুন কাউকে লাগবে। পরের ম্যাচে আমরা একটা বা দুইটা পরিবর্তন দেখতে পারি। তবে সব মিলিয়ে আমি বলব, টুর্নামেন্টে ভালো করার মতো সক্ষমতা আমরা দেখাতে পেরেছি।

এদিকে তিন ম্যাচ খেলে ১২.৬৬ গড় ও ৯৭.৪৩ স্ট্রাইক রেটে সব মিলিয়ে মোটে ৩৮ রান করেছেন সাকিব। ওভার প্রতি ৮.১০ গড়ে রান দিয়ে দুই উইকেট নিয়েছেন তিনি। প্রথম ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে ৪ ওভারে ৩৪ রান খরচায় ১ উইকেট নিয়েছিলেন। ওই ম্যাচে তার দল জয় পায় ১০ রানে।

পরের ম্যাচে মুম্বাই ইন্ডিয়ানসের কাছে ১০ রানে হারে কলকাতা। সাকিবের পারফরমেন্স ছিল ৪ ওভারে ২৩ রানে ১ উইকেট ও ৯ বলে ৯ রান। কিন্তু তৃতীয় ম্যাচে সবাইকে হতাশ করেন বাংলাদেশি তারকা। দুই ওভার করে ২৪ রান দিয়ে উইকেটশূন্য ছিলেন সাকিব।

পরে ব্যাট হাতে যখন দলের ওভার প্রতি রান প্রয়োজন ১২ এর উপরে। তখন সাকিব খেলেন ২৫ বলে ২৬ রানের ধীরগতির ইনিংস।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App