×

জাতীয়

চলমান লকডাউন আরও এক সপ্তাহ বাড়ানোর সিদ্ধান্ত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ এপ্রিল ২০২১, ১২:৩৯ পিএম

চলমান লকডাউন আরও এক সপ্তাহ বাড়ানোর সিদ্ধান্ত

ফাইল ছবি

চলমান লকডাউন আরও এক সপ্তাহ বাড়ানোর সিদ্ধান্ত

সোমবার এক বাইক চালককে পুলিশ চেকপোস্টে চেক করা হচ্ছে। ছবি: শাহাদাত হোসেন

করোনা ভাইরাসের সংক্রমণ রোধে  চলমান আট দিনের সর্বাত্মক লকডাউন আর এক সপ্তাহ বাড়ছে। সোমবার (১৯ এপ্রিল) দুপুরে মন্ত্রিপরিষদ সচিবের সভাপতিত্বে অনুষ্ঠিত সচিবদের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মন্ত্রিপরিষদ বিভাগের একজন কর্মকর্তা জানিয়েছেন, এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্তের জন্য প্রধানমন্ত্রীর কাছে প্রস্তাব পাঠানো হচ্ছে।

এর আগে করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে আরও এক সপ্তাহের জন্য ‘কঠোর লকডাউনের’ সুপারিশ করেছে জাতীয় কারিগরি পরামর্শক কমিটি। রবিবার রাতে করোনা সংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটির ৩১তম সভায় লকডাউন বাড়ানোর প্রস্তাব গৃহীত হয়।

[caption id="attachment_279205" align="aligncenter" width="700"] সোমবার এক বাইক চালককে পুলিশ চেকপোস্টে চেক করা হচ্ছে। ছবি: শাহাদাত হোসেন[/caption]

করোনার সংক্রমণ রোধে গত ২৯ মার্চ ১৮ দফা নির্দেশনা দেওয়া হয়। এরপর গত ৫ থেকে ১১ এপ্রিল অফিস-আদালত খোলা রেখে সীমিত মাত্রায় লকডাউন ঘোষণা করা হয়। পরে ১৪ এপ্রিল থেকে সর্বাত্বক লকডাউনের কথা শোনা গেলেও শেষ পর্যন্ত গত ১২ এপ্রিল মন্ত্রিপরিষদ বিভাগ থেকে সে ঘোষণা আসেনি। ১৪ এপ্রিল থেকে কঠোর বিধি নিষেধের ঘোষণা আসে। এ ঘোষণায় কল-কারখানা ও সীমিত সময়ের জন্য ব্যাংক খোলা রাখার সুযোগ রাখা হয়। এই অবস্থার লকডাউন চলবে ২১ এপ্রিল পর্যন্ত।

চলমান লকডাউনে প্রয়োজনীয় কাজে বাইরে যেতে পুলিশের কাছ থেকে নাগরিকদের নিতে হচ্ছে ‘মুভমেন্ট পাস’। এসব বিধিনিষেধ পালনে কিছু সুফল মিলতে শুরু করেছে। তাই সব কিছু বিবেচনায় চলমান লকডাউনকে অন্তত আরো এক সপ্তাহ অর্থাৎ ২৮-২৯ এপ্রিল পর্যন্ত বাড়তে পারে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App