×

জাতীয়

করোনায় আক্রান্ত কারাবন্দি জি কে শামীম

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ এপ্রিল ২০২১, ০৭:৩৪ পিএম

করোনায় আক্রান্ত কারাবন্দি জি কে শামীম

জি কে শামীম।

কারাবন্দি বিতর্কিত যুবলীগ নেতা ও প্রভাবশালী ঠিকাদার জি কে শামীম করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) করোনা ইউনিটে ভর্তি করা হয়েছে।

কারাগার থেকে তার পুরনো রোগের চিকিৎসা করাতে বিএসএমএমইউতে পাঠানো হলে করোনা টেষ্টে আক্রান্তের বিষয়টি ধরা পড়ে। তার করোনা আক্রান্তের পর কারাগারের একটি ওয়ার্ড ও হাসপাতালের অপর একটি ওয়ার্ড লকডাউন করেছে কর্তৃপক্ষ।

কেরানীগঞ্জের ঢাকা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার (ভারপ্রাপ্ত) সুভাষ কুমার দাশ ভোরের কাগজকে বলেন, গত বৃহস্পতিবার প্রেসার, ডায়াবেটিস ও বুকের ব্যাথা বেড়ে গেলে জি কে শামীমকে বিএসএমএমইউ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গত শুক্রবার তার করোনা টেস্ট করা হয়। পরে টেস্ট পজিটিভ আসলে তাকে করোনা ইউনিটে পাঠানো হয়।

তিনি আরো বলেন, কিভাবে তিনি করোনা আক্রান্ত হলেন সে বিষয়ে আমরা নিশ্চিত নই। এমনকি করোনা সন্দেহেও তাকে হাসপাতালে পাঠানো হয়নি। পুরনো সমস্যাগুলো বেড়ে যাওয়াই তাকে হাসপাতালে পাঠালে করোনার বিষয়টি জানতে পারি। জিকে শামীম যে ওয়ার্ডে থাকতেন সেটি লকডাউন করা হয়েছে। আমরা বিষয়টি খতিয়ে দেখছি।

ক্যাসিনোবিরোধী অভিযানের সময় ২০১৯ সালের ২০ সেপ্টেম্বর বিদেশি মদ ও বিপুল পরিমাণ নগদ টাকাসহ জি কে শামীমকে তার নিকেতনের বাসা থেকে গ্রেপ্তার করে র‌্যাব। এরপর থেকে তিনি কারাগারে রয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App