করোনায় একদিনে সর্বোচ্চ ১১২ জনের মৃত্যু

আগের সংবাদ

নিউজ ফ্ল্যাশ

পরের সংবাদ

নুরের বিরুদ্ধে পল্টন থানায় আরেকটি মামলা

প্রকাশিত: এপ্রিল ১৯, ২০২১ , ৪:৫৬ অপরাহ্ণ আপডেট: এপ্রিল ১৯, ২০২১ , ৪:৫৮ অপরাহ্ণ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে আরো একটি মামলা হয়েছে। নুরকে আসামি করে ইলিয়াস হোসেন নামে এক ব্যক্তি বাদি হয়ে পল্টন থানায় এই মামলাটি দায়ের করা হয়। রবিবার ডিজিটাল নিরাপত্তা আইনে এ মামলা হয়েছে।

সোমবার (১৯ এপ্রিল) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন পল্টন থানার ওসি আবু বকর সিদ্দিক। এসময় তিনি বলেন, মামলার অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে। অভিযোগের সত্যতার প্রমাণ পেলে আইন অনুযায়ী যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

মামলার এজাহারে বলা হয়েছে, বুধবার নুর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক লাইভে এসে বলেন, গত ১৫ এপ্রিল রাত ১০ টার দিকে পল্টন থানাধীন শান্তিনগর পীর সাহেবের গলিতে অবস্থানকালীন সময় প্রবেশ করে দেখতে পাই সাবেক ডাকসু ভিপি নুরুল হক নূর (২৯), ডাকসুর সাবেক ভিপি যার ফেসবুক পেইজ লাইভ দিচ্ছেন। সেই ভিডিওটি ডাউনলোড করে দেখতে পাই যে, নুর বাংলাদেশ আওয়ামী লীগের কর্মী সমর্থকদের ধর্মীয় মূলবোধে আঘাত হানে এমন আপত্তিকর, আক্রমণাত্মক বক্তব্য প্রদান করেন, যার উল্লেখযোগ্য অংশ হল যারা আওয়ামী লীগ করে তারা ধান্দাবাজ, চাঁদাবাজ, মাদক ব্যবসায়ী, চিটার, বাটপার, প্রকৃত কোন মুসলমান আওয়ামী লীগ করতে পারে না, “কোন মুসলমান আওয়ামী লীগ করতে পারে না, ইত্যাদি উস্কানিমূলক বক্তব্যসহ ধর্মীয় মূলবোধে আঘাত হানে এমন আক্রমণাত্মক বক্তব্য প্রদান করে।

এই সকল ভিডিও অজ্ঞাতনামা অসংখ্য ফেসবুক আইডি ফেসবুক পেইজ হতে পোস্ট ও শেয়ার করা হয়েছে যাতে অসংখ্য সাধারণ ফেসবুক ব্যবহারকারী লাইক ও কমেন্টের মাধ্যমে তাদের মতামত প্রকাশ করেছেন। যার ভিতর অনেক সরকার ও রাষ্ট্র বিরোধী কমেন্ট রয়েছে। এমন বক্তব্যে আওয়ামী সমর্থন করা মুসলমানদের ধর্মীয় মূল্যবোধে আঘাত হেনেছে। তাই মামলাটি রজু করার আবেদন করা হয়েছে।

এখানে উল্লেখ্য যে, বুধবারের লাইভে আওয়ামী লীগ ও দলটির নেতাকর্মীদের সমালোচনা করে নুর বলেন, তারা (আওয়ামী লীগ) মুসলমান না। তাদের কোনো বিশ্বাস নেই। একটু খোঁজ নিয়ে দেখেন, তাদের কেউ পাঁচ ওয়াক্ত নামাজ পড়েন কি-না। তারা শরিয়াহ ও সুন্নাহ অনুসারে নিজেদের জীবনযাপন করছে না।

এ সময় তিনি আওয়ামী লীগ সমর্থকদের চাঁদাবাজ, মাদক চোরাকারবারি, ধোঁকাবাজ, বাটপার বলেছেন। তারা (আওয়ামী লীগ) সপ্তাহে একদিন নামাজ পড়েন, কিন্তু কখনও পাঁচ ওয়াক্ত নামাজ পড়েন না’ উল্লেখ করেন নুর।

লাইভে তিনি আরো বলেন, তারা ঘুষ নেয়, চাঁদাবাজি, মাদক চোরাচালান এবং টেন্ডার ব্যবসা করেন। আবার নিজেদের মুসলমানও দাবি করেন। কোনো মুসলমান আওয়ামী লীগের সমর্থন করতে পারেন না। যারা আওয়ামী লীগ সমর্থন করেন, তারা প্রকৃত মুসলমান নয়।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়