×

সারাদেশ

রাজশাহীতে লকডাউন অমান্য করায় ২ লক্ষ টাকা অর্থদণ্ড

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ এপ্রিল ২০২১, ০৫:২৬ পিএম

রাজশাহীতে লকডাউন অমান্য করায় ২ লক্ষ টাকা অর্থদণ্ড

রাজশাহীতে লক ডাউনের বিধি-নিষেধ অমান্য করায় ১ জনের জেলর ও ২ লক্ষ ২৮ হাজার ৪ শত ৫০ টাকা জরিামান করেছেন ভ্রাম্যমান আদালত। জেলা শহরে ৩৫ জনকে ২৫ হাজার টাকা জরিমানা করেছেন জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত। ওই সময় একজনকে ৭ দিনের কারাদণ্ড দিয়েছেন। অপরদিকে জেলার গোদাগাড়ীতে লকডাউনে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে গার্ডিয়ান ইন্সুরেন্স ও স,মিল খোলা রাখার অপরাধে ভ্রম্যমান আদালতের অভিযানে ১ প্রতিষ্ঠানসহ ১৭ জনকে ৯৩ হাজার ৭০০ টাকা আর্থিক জরিমানা করেছে ভ্রম্যামান আদালত।

রবিবার (১৮ এপ্রিল) সকাল থেকেই সংক্রামক রোগ প্রতিরোধ, নিয়ন্ত্রণ, নির্মুল আইন-২০১৮ এর (দণ্ডবিধি ১৮৬০) ধারা লঙ্ঘন করায় এ জেল-জরিমানা করা হয় বলে জনান, জেলা প্রশাসনের সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অভিজিৎ সরকার।রগত শনিবার (১৭ এপ্রিল) আইন লঙ্ঘন করার অপরাধে ৩৯ জনকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সচেতনা সৃষ্টির লক্ষ্যে ৫২০টি মাস্ক বিতরণ করা হয়। জনস্বার্থে ভ্রাম্যমান আদালতের অব্যাহত থাকবে।

অপরদিকে রবিবার সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলা সদর ডাইংপাড়া মোড়ে ভ্রম্যামান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা জানে-আলম গমাধ্যমকে বলেন, মাস্ক না পড়ায় ৪ জনকে ২ হাজার ২শতটাকা, মুভমেন্ট পাস ছাড়া বাহিরে হওয়ার কারনে ১০ জনকে ৩৯ হাজার টাকা, সড়কে মোটর সাইকেলে চলাচল করায় ৩জনকে ২হাজার ৫শত টাকা জরিমানা করা হয়েছে। পরে মুভমেন্ট পাস ছাড়াই বের হওয়ায় ১৭ জনকে ৪৩ হাজার ৭শত টাকা আর্থিক জরিমানা করেছে ভ্রম্যামান আদালত।

সরকারি আদেশ অমান্য করে অফিসের কার্যক্রম চালানোর দায়ে গার্ডিয়ান লাইফ ইন্সুরেন্সকে (১৮৬০ সালের ১৮৮ধারায়) ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। গোদাগাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রম্যামান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট জানে আলম বলেন সরকার ঘোষিত লকডাউন কর্মসূচি বাস্কবায়নে অভিযান চলমান কার্যক্রম অব্যাহত থাকবে। একইভাবে তানোর, মোহনপুর, চারঘাটসহ অন্যান্য উপজেলায় রবিবার সকালে লকডাউন অমান্যকারী বিরুদ্ধে কঠোরভাবে আইন প্রযোগ করেছেন প্রশাসন ও আই শৃঙ্খলা বাহিনী।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App