×

জাতীয়

মানবসেবা শেখ হাসিনা সরকারের প্রথম এজেন্ডা: হুইপ স্বপন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ এপ্রিল ২০২১, ০৬:০৭ পিএম

মানবসেবা শেখ হাসিনা সরকারের প্রথম এজেন্ডা: হুইপ স্বপন

জাতীয় সংসদের হুইপ ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেন, মানবসেবা জননেত্রী শেখ হাসিনা সরকারের প্রথম এজেন্ডা। এই সরকার সর্বোচ্চ শ্রম বিনিয়োগ করে করোনার মহামারি থেকে জাতিকে রক্ষা করবার জন্য আন্তরিকভাবে কাজ করছে।

রবিবার (১৯ এপ্রিল) জয়পুরহাট জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলার করোনা সংক্রান্ত সমন্বয় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। এ সময় তিনি জনপ্রতিনিধি ও মাঠ প্রশাসনকে আন্তরিকভাবে জনগণের পাশে থেকে করোনা মোকাবেলায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালনের আহ্বান জানিয়েছেন।

তিনি আরো বলেন, আমাদের প্রজন্ম মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করতে পারিনি। ১৯৭১ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবের ডাকে সাড়া দিয়ে এদেশের মুক্তিপাগল জনগণ নিশ্চিত মৃত্যু জেনেও পাকিস্তানি হানাদার বাহিনীর বিরুদ্ধে লড়াই করে এক সাগর রক্তের বিনিময়ে দেশের স্বাধীনতা ছিনিয়ে এনেছেন। আমাদের মুক্তিযুদ্ধ করবার সুযোগ নেই, আজ আমাদের সামনে জীবনের ঝুঁকি নিয়ে মানব সেবা করার সুযোগ এসেছে। এই মহৎ সুযোগ কাজে লাগানোর জন্য তিনি দেশপ্রেমিক জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা ও স্বেচ্ছাসেবকদের আহ্বান জানাচ্ছি।

জয়পুরহাট জেলা প্রশাসক মো. শরিফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সমন্বয় সভায় জেলা পুলিশ সুপার মো. মাসুম আহমেদ ভূঁইয়া, জেলা পরিষদ চেয়ারম্যান আরিফুর রহমান রকেট, সিভিল সার্জন, জেলা হাসপাতালের তত্ত্বাবধায়ক, পরিবার পরিকল্পনা উপ পরিচালক, প্রত্যেক উপজেলা চেয়ারম্যান, পৌরসভার মেয়র, ইউএনও ও সংশ্লিষ্ট কর্মকর্তাগণ অংশগ্রহণ করেন।

সভায় জেলা শহরে স্বতন্ত্র আইসোলেশন সেন্টার চালু, অধিকহারে করোনা পরীক্ষা, দ্রুত জেলা হাসপাতালে আইসিইউ চালুকরণ, হাই ফ্লো অক্সিজেনের ব্যবস্থা, কাঁচাবাজারে সামাজিক দূরত্ব নিশ্চিতকরন, মাস্ক ব্যবহারের জনগণকে উদ্বুদ্ধ করন ও আইন প্রয়োগ সহ করোনা মোকাবেলায় বিভিন্ন গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গৃহীত হয়। ‌

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App