×

খেলা

কলকাতাকে জেতাতে পারেননি রাসেল-সাকিবরা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ এপ্রিল ২০২১, ০৮:৪৭ পিএম

কলকাতাকে জেতাতে পারেননি রাসেল-সাকিবরা

আন্দ্রে রাসেল ২০ বলে তিন চার এবং দুই ছয়ের সাহায্যে ৩১ রান করেন

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসরে তিন ম্যাচের মধ্য দুটিতেই হারের মুখ দেখল সাকিব আল হাসানদের কলকাতা নাইট রাইডার্স। প্রথম ম্যাচে হায়দরাবাদের বিপক্ষে ১০ রানে জয়ের পর কলকাতা দ্বিতীয় ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে ১০ রানে হারে। আজ রবিবার নিজেদের তৃতীয় ম্যাচে ফের রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে ৩৮ রানে হেরেছে ইয়ন মরগ্যানের দল। শেষ দিকে লড়াই করেও দলকে জেতাতে পারেননি হার্ড হিটার আন্দ্রে রাসেল। সাকিব আল হাসানের সামনে বড় ইনিংস খেলার সুযোগ আসলেও তিনি তা কাজে লাগাতে পারেননি। ৪ উইকেটে বেঙ্গালুরুর ২০৪ রানের জবাবে ১৬৬ রানে থেমেছে কলকাতার ইনিংস।

ওয়াংখেড়ে স্টেডিয়ামে ২০৫ রান তাড়া করতে নেমে ২৩ রানে প্রথম উইকেট হারায় কলকাতা। এ সময় ৯ বলে ২১ রান করা শুভমান গিল কাইল জেমিসনের শিকার হন। ওয়ানডাউনে খেলতে নামা রাহুল ত্রিপাটিও মেরে খেলছিলেন। তবে ২০ বলে ২২ রান করার পর ওয়াশিংটন সুন্দরের শিকারে পরিণত হন তিনি। এর কিছুক্ষণ পর নিতিশ রানাও বিদায় নেন। প্যাভিলিয়নে ফেরার আগে ১১ বলে ১৮ রান করেন তিনি। দিনেশ কার্তিক এসে দাঁড়াতেই পারেননি। সাকিব আল হাসানের সঙ্গে ধীরে ধীরে ২৩ বলে ২৯ রান করার পর ইয়ন মরগ্যানও ঠিকতে পারেননি। তাকে শিকার করেন হার্শাল পাটেল। সাকিব আল হাসানকে নিয়ে এরপর দলকে জয়ের আশা দেখাচ্ছিলেন আন্দ্রে রাসেল। রাসেল মেরে খেললেও সাকিব ভুল শট খেলতে গিয়ে জেমিসনের বলে আউট হন। হারান বড় ইনিংস খেলার সুযোগও। ২৫ বলে এক চার ও এক ছয়ে ২৬ রান করেন তিনি। আন্দ্রে রাসেল ২০ বলে তিন চার এবং দুই ছয়ের সাহায্যে ৩১ রান করে। বেঙ্গালুরুর হয়ে ৩টি উইকেট নেন কাইল জেমিসন। যুজবেন্দ্র চাহাল ও হার্শাল পাটেল পান দুটি করে উইকেট।

টস জিতে ব্যাট বরতে নেমে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ২০৪ রানের বড় সংগ্রহ দাঁড় করায়। বিপরীতে এই ইনিংসে দেদারসে রান বিলান কলকাতা নাইট রাইডার্নের বোলাররা। বিরাট কোহলি ও রজত পাতিদারের ব্যর্থতার পর বেঙ্গালুরুর হয়ে ঝড়ো দুটি ইনিংস খেলেন গ্লেন ম্যাক্সওয়েল ও এবি ডি ভিলিয়ার্স। ৪৯ বলে ৭৮ রান করে প্যাট কামিন্সের শিকার হন তিনি। তার ইনিংসে ছিল ৯টি চার ও ৩টি ছয়ের মার। ভিলিয়ার্সও সমানসংখ্যক বাউন্ডারিতে ৩৪ বলে ৭৬ রান তুলেন। এর আগে দেবদূত পাড্ডিকাল করেন ২৫ রান। কাইল জেমিসন ১১ ও বিরাট কোহলি ৫ রান করতে সক্ষম হন। কলকাতার বোলারদের হয়ে দুটি উইকেট নেন ভরুন চক্রবর্তী। একটি করে উইকেট পান প্যাট কামিন্স ও প্রসিদ্ধ কৃষ্ণা। আন্দ্রে রাসেল দুই ওভারে কোনো উইকেট শিকার না করেই ৩৮ রান দেন। সাকিব আল হাসানও দুই ওভারে ২৪ রান দেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App