বাঁশখালীতে পুলিশের গুলিতে নিহতের ঘটনায় তদন্ত কমিটি

আগের সংবাদ

আজকের সংবাদপত্র পর্যালোচনা

পরের সংবাদ

করোনার তীব্রতা আরও বেড়েছে, খুব দ্রুত মরছে রোগীরা: আইইডিসিআর

প্রকাশিত: এপ্রিল ১৮, ২০২১ , ১০:১৬ পূর্বাহ্ণ আপডেট: এপ্রিল ১৮, ২০২১ , ১০:১৭ পূর্বাহ্ণ

চলতি বছরের ২৮ জানুয়ারী থেকে এপ্রিল ১৫ পর্যন্ত দেখা যায় রোগীদের হাসপাতালে ভর্তির হার ছিল ৪৪ শতাংশ। মৃতদের মধ্যে ৫২ শতাংশ উপসর্গ শুরুর ৫ দিনের মধ্যেই হাসপাতালে ভর্তি হয়েছিলো। মৃত রোগীদের মধ্যে ৪৮ শতাংশ হাসপাতালে ভর্তি হবার ৫ দিনের মধ্যে মারা গেছেন। ১৬ শতাংশ মৃত্যুবরণ করেন ভর্তির ৫ থেকে ১০ দিনের মধ্যে। গত বছরের চাইতে নারীরা বেশি মৃতুবরণ করছে। এছাড়া এই সময়ে দেশে মানসিক সমস্যাও বেড়ে যাচ্ছে।

শনিবার ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত আরও ১০১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে পর পর দুই দিন করোনায় শতাধিক মৃত্যুর ঘটনা ঘটল। ভাইরাসটিতে দেশে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০ হাজার ২৮৩ জনে। এ সময় নতুন করে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ হাজার ৪৭৩ জন। এতে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭ লাখ ১৫ হাজার ২৫২ জনে। করোনামুক্ত হয়েছেন ৫ হাজার ৯০৭ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৬ লাখ ৮ হাজার ৮১৫ জন। এসময়ে ১৫ হাজার ৪১৩ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষা করা হয়েছে ১৬ হাজার ১৮৫টি। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ২১ দশমিক ৪৬ শতাংশ। দেশে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৫১ লাখ ৫০ হাজার ৬৬৩টি। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৩ দশমিক ৮৯ শতাংশ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়