×

চিত্র বিচিত্র

রণতরীর উদ্বোধনী অনুষ্ঠানে স্বল্প পোশাকে নাচ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ এপ্রিল ২০২১, ০১:০৯ পিএম

রণতরীর উদ্বোধনী অনুষ্ঠানে স্বল্প পোশাকে নাচ

অস্ট্রেলিয়ান নেভিতে নতুন এক রণতরীর যুক্ত করার অনুষ্ঠানে স্বল্প পোশাকে নাচ। ছবি সংগৃহিত

নৌবাহিনীতে নতুন এক রণতরীর যুক্ত করার অনুষ্ঠান। অনুষ্ঠানে হঠাৎ মঞ্চে হাজির একদল তরুণী। শুরু হয় নাচ। আর তা দেখে উপস্থিত দর্শকদের রীতিমতো চোখ চড়কগাছ হওয়ার অবস্থা। গত শনিবারের এ ঘটনার ভিডিও সঙ্গে সঙ্গে ভাইরাল হয়ে যায়। যা নিয়ে হচ্ছে নানা আলোচনা সমালোচনা।

গত ১০ এপ্রিল দ্য রয়্যাল অস্ট্রেলিয়ান নেভিতে আনুষ্ঠানিক ভাবে অন্তর্ভুক্তি হয় ‘এইচএমএএস সাপ্লাই’ নামের এক রণতরীর। নিয়ম অনুসারে সেখানে নৌবাহিনীর অফিসার, সদস্য, রাজনৈতিক নেতা, সরকারি কর্মকর্তরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের মাঝে হঠাৎইমঞ্চে ওঠেন ‘১০১ ডল স্কোয়াড্রন’ -এর সদস্যারা। শুরু হয় ‘নৃত্যানুষ্ঠান’। উপস্থিত দর্শকরা অনেকেই জানতেন না যে আয়োজকরা এমন এক অনুষ্ঠানের আয়োজন করেছেন। তবে এমন নাচ অনেকেই বেশ উপভোগ করেন। সেই সঙ্গে আবার সমালোচনাও শুরু হয়েছে।

‘১০১ ডল স্কোয়াড্রন’-এর নাচের ছোট্ট একটি ভিডিও পোস্ট করেছেন অস্ট্রেলিয়ার এক সংবাদমাধ্যমের ডেপুটি এডিটর অ্যালেক্স ব্রুস স্মিথ। ভিডিও ভাইরাল হতে সময় নেয়নি। আর তার পর প্রশ্ন উঠতে শুরু করেছে, নৌবাহিনীর এক অনুষ্ঠানে এমন নাচ-গানের ব্যবস্থা করা কি উচিত? অনেকেই একে অনুচিত বলে বর্ণনা করেছেন এবং নাচের পোশাক নিয়েও প্রশ্ন তুলেছেন। শুধু সামাজিক যোগাযোগ মাধ্যমে নয়, কিছু রাজনৈতিক নেতাও এই ঘটনার সমালোচনা করেছেন।

অস্ট্রেলিয়ার সরকারি গনমাধ্যম এবিসি-ও অনুষ্ঠানের খবর সম্প্রচার করার সময় ভিডিওটি এডিট করে।  যে রাজনৈতিক নেতারা বিরক্তি প্রকাশ করছিলেন, তাদের মুখ ঢেকে দেওয়া হয়েছিল। যা নিয়ে আবার সমালোচনা শুরু হয়। পরে সেই ভিডিওটি এবিসি তুলে নেয় এবং এ ভাবে মুখ ঢেকে দেওয়ার জন্য ক্ষমাও চায়।

শুধু সমালোচনাই নয়, নাচের এই দলটির প্রশংসা করেছেন সেলিব্রেটিরা। যদিও এই নাচের দলকে কেন ডাকা হল, তার কারণ অবশ্য জানা যায়নি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App