×

সারাদেশ

শরীয়তপুরে যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ এপ্রিল ২০২১, ০২:০৪ পিএম

শরীয়তপুরে যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা

দাদন খলিফা

শরীয়তপুর সদর উপজেলার শৌলপাড়া ইউনিয়ন আওয়ামী যুবলীগের শ্রম বিষয়ক সম্পাদক ও মালয়েশিয়া প্রবাসী দাদন খলিফা নামে এক ব্যক্তিকে কুপিয়ে হত্যা করা হয়েছে। নিহতের পরিবারের অভিযোগ, জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে স্থানীয় এসকান্দার সরদার ও তার সমর্থকরা পরিকল্পিত ভাবে তাকে হত্যা করেছে। স্থানীয়রা জনায়, ১৫ এপ্রিল তারাবির নামাজের পরে গয়ঘর খলিফা কান্দি মসজিদের কাছ থেকে দাদনকে তুলে নিয়ে যায় সন্ত্রাসীরা।

পার্শ্ববর্ত পাটক্ষেতে নিয়ে কুপিয়ে ও গুলি করে গুরুতর আহত অবস্থায় ফেলে যায় তারা। পরে স্থানীয়রা দাদনকে উদ্ধার করে প্রথমে শরীয়তপুর সদর হাসপাতালে নেয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তার শারীরিক অবস্থার আশংকা জনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করেন। ঢাকা নেয়ার পথে ১৬ এপ্রিল ভোরে বাবুবাজার ব্রিজের নিকট এম্বুলেন্সেই মারা যায় দাদন মিয়া।

নিহতের পিতা সেকান্দার খলিফা বলেন, দুই মাস আগে এসকান্দার সরদার তার পক্ষে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন করার জন্য দাদন খলিফাকে প্রস্তাব করে। এসকান্দার সরদারের প্রস্তাবে রাজী না হওয়ায় পরিকল্পিত ভাবে এই হত্যাকান্ড ঘটিয়েছে তারা। তিনদিন আগে এসকান্দার সরদারের বাড়িতে স্থানীয় ইদ্রিস খান, শাহজাহান খান, আবুল খান, আজাহার খান, রশিদ খলিফা, আজিত খলিফাসহ শতাধিক লোকে মিটিং করে এই হত্যা কান্ডের পরিকল্পনা করেছে। নিহতের পিতা বিষয়টি চিকন্দী পুলিশ ফাঁড়ির দায়িত্বরত পুলিশ অফিসারকে অবগত করেছেন বলেও দাবি করেছেন। ঘটনার পরে পুলিশ আসলে একাদিক ককটেল বিস্ফোরণ ঘটিয়ে এলাকায় আতঙ্ক সৃষ্টি করে হত্যাকারীরা। এর ২৫ বছর আগে এসকান্দার খলিফার বোন দিলুনুরকেও পরিকল্পিত ভাবে এই সন্ত্রাসীরাই কুপিয়ে হত্যা করেছিল বলে অভিযোগ রয়েছে।

পালং মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আক্তার হোসেন জানান, স্থানীয় ইদ্রিস খাসহ ১০জনকে আসামি করে নিহতের পিতা সেকেন্দর খলিফা এই ঘটনায় একটি হত্যা মামলা দায়ের করেছেন। আসামিদের ধরতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App