×

খেলা

রাতে দুই কিংসের লড়াই

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ এপ্রিল ২০২১, ০২:২২ পিএম

রাতে দুই কিংসের লড়াই

গতকাল অনুশীলনে নিজেদের ঝালিয়ে নিচ্ছেন চেন্নাই সুপার কিংসের খেলোয়াড়রা

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে শুক্রবার মাঠে নামছে চেন্নাই সুপার কিংস ও পাঞ্জাব কিংস। দুই দলেরই নামের শেষে রয়েছে কিংস বা রাজা। এর ফলে আইপিএলে আজ রাতে খেলতে নামছে দুই রাজা। বাংলাদেশ সময় রাত ৮টায় মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে শুরু হবে ম্যাচটি। চেন্নাই ও পাঞ্জাব দুই দলই একটি করে ম্যাচ খেলেছে।

চেন্নাই সুপার কিংস তাদের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল গতবারের রানার্সআপ দিল্লি ক্যাপিটালসের। ওই ম্যাচে ১৮৮ রান করেও দিল্লির বিপক্ষে ৭ উইকেটের বড় ব্যবধানে হেরেছিল তারা। অন্যদিকে পাঞ্জাব কিংস রাজস্থানের বিপক্ষে ২২১ রান করেও মাত্র ৪ রানের জয় তুলে নিয়েছিল। রাজস্থানের সাঞ্জু স্যামসনের অসাধারণ ব্যাটিংয়ে প্রায় হেরেই বসেছিল তারা। তবে জয়ের ব্যবধান যা-ই হোক, তারা জয় পেয়েছে আর পূর্ণ পয়েন্ট তুলে নিয়েছে।

তবুও বলতে হয় দুই দলই বোলিংয়ে ভালো করতে পারেনি। চেন্নাই ও পাঞ্জাব দুই দলের ব্যাটসম্যানরা ঠিকই ভালো করেছেন। আজকের ম্যাচে যে দল জয় পেতে চাইবে, তাদের ব্যাটিংয়ের পাশাপাশি বোলিংয়েও ভালো করতে হবে।

মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়াম ব্যাটসম্যানদের জন্য স্বর্গ। ফলে যে দল দ্বিতীয়তে ব্যাট করবে অর্থাৎ টার্গেট নিয়ে খেলবে, সে দলের জয়ের সম্ভাবনা বেশি থাকবে এখানে। তাই চেন্নাই ও পাঞ্জাবের ম্যাচটিতে টসও বেশ গুরুত্বপূর্ণ। যে দল টসে জিতবে, সে দল আগে বোলিং নিবে আগের ইতিহাস এমনটিই বলছে। তাছাড়া পিচ রিপোর্টও বলছে যে দল টার্গেট নিয়ে খেলবে, সে দলের জয়ের সম্ভাবনাই বেশি।

এদিকে চেন্নাই সুপার কিংস ও পাঞ্জাব এখন পর্যন্ত মোট ২৪ ম্যাচে মুখোমুখি হয়েছে। জয়ের দিক দিয়ে পাঞ্জাবের চেয়ে চেন্নাই অনেক এগিয়ে। তারা ২৪ ম্যাচের মধ্যে ১৫টিতেই জয় পেয়েছে। অন্যদিকে পাঞ্জাব জিতেছে ৯টিতে। তবে দুই দলের মধ্যে এবার তুলনা করলে পাঞ্জাবকে চেন্নাই সহজ প্রতিপক্ষ হিসেবে নিবে না।

পাঞ্জাবের ব্যাটিং লাইনআপ বেশ লম্বা। ফলে তারা যদি শুরুতে দ্রুত উইকেট হারায়ও তাতে খুব বেশি সমস্যা হবে না তাদের। চেন্নাইয়ের ব্যাটিংও ভালো। কিন্তু দিল্লির বিপক্ষে ব্যাটিংয়ে তারা সেরাটা দিতে পারেনি। চেন্নাইয়ের বোলিং আক্রমণে রয়েছেন ডোয়াইন ব্রাভো, স্যাম কুরান ও দীপক চাহার। তারা যদি জ্বলে ওঠতে পারেন, তাহলে চেন্নাইয়ের জন্য সুবিধা হবে। অন্যদিকে পাঞ্জাবের বোলিং আক্রমণে আছেন মোহাম্মদ শামি, ঝাই রিচার্ডসনের মতো বোলাররা। যদিও রাজস্থানের বিপক্ষে তারা সুবিধা করতে পারেননি। তবে চেন্নাইয়ের বিপক্ষে আজ তারা জ্বলে ওঠবেন এটাই প্রত্যাশা সবার।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App